টাঙ্গাইল হাসপাতাল শিশু রোগীতে ভরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ০৯ জানুয়ারি ২০১৮

টাঙ্গাইলে শীতের ব্যাপকতায় বৃদ্ধি পেয়েছে শিশু রোগ। চলতি সপ্তাহের শীতে ইতোমধ্যেই নিউমোনিয়া রোগে আক্রান্ত হয়ে টাঙ্গাইল ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি হয়েছে ৭১ জন ও ডায়েরিয়া ওয়ার্ডে ভর্তি হয়েছে ৫৩ জন। এ নিয়ে যেমন বিপাকে পড়েছেন কর্তব্যরত চিকিৎসক ও সেবিকারা, তেমনি ভোগান্তি সইছে রোগে আক্রান্ত শিশুর অভিভাবকগণ।

মঙ্গলবার সরেজমিনে হাসপাতালের শিশু ওয়ার্ডে দেখা যায়, ২নং ওয়ার্ডের ১৩টি বেডে ভর্তি রয়েছে নিউমোনিয়ার ১১টি শিশু, নবজাতক ১০ বেডে ভর্তি ১৫ শিশু রোগী, ইসকোনো ওয়ার্ডে ২০ বেডে ভর্তি রয়েছে ১৮ শিশু আর ২/এ ওয়ার্ডে ২০ বেডের সবকয়টিতে ভর্তি রয়েছে ১-৫ বছরের শিশু। এছাড়াও ডায়েরিয়া ওয়ার্ডের ১২ বেডে ভর্তি রয়েছে ৫৩ শিশু।

winter

এ নিয়ে ডায়েরিয়া ওয়ার্ডে ভর্তি এক শিশুর অভিভাবক পারভীন বেগম জানান, সোমবার দুপুরে তার ছেলে হঠাৎ ডায়েরিয়ায় আক্রান্ত হলে তিনি টাঙ্গাইল হাসপাতালে শিশুকে নিয়ে আসেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয় কিন্তু বেড না থাকায় এ শীতের মধ্যেও তাকে এ ওয়ার্ডের ফ্লোরে থাকতে হচ্ছে। এ কারণে তিনিও সর্দি কাশিতে আক্রান্ত হয়ে পড়েছেন।

এ প্রসঙ্গে টাঙ্গাইল ২৫০ শষ্যা বিশিষ্ট হাসপাতালের সহকারী পরিচালক ডা. সদর উদ্দিন জানান, ২৫০ শয্যা হাসপাতাল হলেও এখানে প্রতিদিন গড়ে প্রায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৫শ’। টাঙ্গাইল একটি বড় জেলা ও এর জনসংখ্যাও বেশি। এ কারণে ২৫০ শষ্যা বিশিষ্ট হাসপাতালের রোগীদের কিছুটা সমস্যা হচ্ছে। তবে এ সত্ত্বেও হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকসহ সেবিকারা রোগীদের সর্বোচ্চ সেবা প্রদানে সচেষ্ট রয়েছেন।

আরিফ উর রহমান টগর/এমএএস/আইআই

আপনার মতামত লিখুন :