নাটোরে তিন পাখি শিকারীর কারাদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৮:৫১ এএম, ১৩ জানুয়ারি ২০১৮

নাটোরে এয়ারগান দিয়ে পাখি শিকারের দায়ে তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার দস্তানাবাদ গ্রামের শরিফুল ইসলাম (৪০), আরিফুল ইসলাম (৩৫) এবং জাহিদ হাসান (১৮)। তাদের কাছ থেকে একটি এয়ারগান ও ২৭টি মৃত পাখি জব্দ করা হয়।

শুক্রবার বিকেলে নাটোর সদর উপজেলার আগদিঘা এলাকা থেকে তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল আলম ও এলাকাবাসী জানায়, শুক্রবার বিকেলে সদর উপজেলার আগদিঘা গ্রামে তিনজন পাখি শিকারী এয়ারগান দিয়ে পাখি শিকার করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই গ্রামে অভিযান চালানো হয়। অভিযানকালে এয়ারগান ও শিকার করা ২৭টি মৃত পাখিসহ তাদের আটক করা হয়।

আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে তাদের অপরাধ স্বীকার করে। এসময় আদালতের বিচারক বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন ২০১২ অনুযায়ী শরিফুল ইসলাম ও আরিফুল ইসলামকে ৬ মাস করে কারাদণ্ড এবং জাহিদ হাসানকে এক মাসের কারাদণ্ড প্রদান করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

রেজাউল করিম রেজা/বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।