ছাত্রলীগ-জাসদের সভা ঘিরে ১৪৪ ধারা জারি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ০২:৪৩ পিএম, ২০ জানুয়ারি ২০১৮

কুষ্টিয়ার কুমারখালীতে একই স্থানে ছাত্রলীগ ও জাসদ পাল্টাপাল্টি সভা ডাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। শনিবার বেলা ১১টায় কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিনুজ্জামান মাইকিং করে শহরে সকল ধরনের সভা-সমাবেশ বন্ধের নির্দেশনা দিয়ে এ ধারা জারি করেন। এ ঘটনায় কুমারখালী শহরসহ সমাবেশ স্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, কয়েকদিন আগে কুমারখালীর পুরাতন চড়াইকোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন নিয়ে আওয়ামী লীগ ও জাসদ সমর্থিত নেতা-কর্মীদের বিরোধ বাধে। এ ঘটনায় জাসদ সমর্থিত নন্দলালপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড ইউপি সদস্য আব্দুর রহিম শেখকে মারধর করে স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা।

এরই প্রতিবাদে কুমারখালী শহরে অবস্থিত গড়াই কমপ্লেক্সের অডিটোরিয়ামে আওয়ামী লীগ ও ছাত্রলীগের বিরুদ্ধে শনিবার দুপুরে প্রতিবাদ সভা ডাকে উপজেলা জাসদ।

এদিকে শুক্রবার রাতে ছাত্রলীগের নেতা-কর্মীরা শহরে মিছিল ও সমাবেশ করে। সমাবেশ শেষে একই স্থানে সরকারের সাফল্য ও উন্নয়নের ধারাবাহিতকায় নতুন মেয়াদে চার বছর পালন উপলক্ষে আলোচনা সভার ঘোষণা দেয়। এরই প্রেক্ষিতে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে বেলা ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত কুমারখালী শহরে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। এরপর থেকে শহরে থমথমে অবস্থা বিরাজ করছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিনুজ্জামান জানান, একই স্থানে দুই দল সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এছাড়া সমাবেশ স্থলসহ শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন রয়েছে।

আল-মামুন সাগর/এফএ/এমএস

আপনার মতামত লিখুন :