এসএসসি পরীক্ষা দিতে এসে মা হলেন শীলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৪:২০ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০১৮

দিনাজপুরের সেতাবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা দিতে এসে মা হলেন শীলা আক্তার নামে এক পরীক্ষার্থী।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে একটি পুত্র সন্তানের জন্ম দিয়েছেন শীলা আক্তার। ওই পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত শিক্ষক বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানায়, সারাদেশে এসএসসি পরীক্ষা শুরু হয়েছে বৃহস্পতিবার। লাখো শিক্ষার্থীর মতো পরীক্ষার হলে গিয়েছিলেন শীলা আক্তারও।

যথারীতি বাংলা প্রথম পত্রের প্রশ্ন হাতে পেয়ে উত্তরপত্রে লিখতেও বসেছিলেন। এমন সময় শুরু হয় প্রসব ব্যথা। হলের দায়িত্বরত শিক্ষক প্রথমে বুঝে উঠতে পারছিলেন না। তবে কিছুক্ষণের মধ্যেই তাদের কাছে বিষয়টি স্পষ্ট হয়।

শীলাকে দ্রুত হাসপাতালে নেয়ার ব্যবস্থা করা হয়। সেখানে পৌঁছেই পুত্র সন্তান জন্ম দেন এ কিশোরী। বৃহস্পতিবার দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে বি সেতাবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

শীলার বাড়ি উপজেলার চেংগন গ্রামে। তার বাবার নাম নজিমউদ্দীন। জেবি স্মৃতি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছিলেন শীলা আক্তার।

চিকিৎসকরা জানিয়েছেন, বোচাগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রাখা হয়েছে শীলাকে। সন্তানসহ সুস্থ আছেন শীলা।

এক বছর আগে কাহারোল উপজেলার উচিৎপুর গ্রামের মো. মামুনের সঙ্গে বিয়ে হয় তার। অন্তঃসত্ত্বা অবস্থায়ই পরীক্ষার প্রস্তুতি নিয়ে বৃহস্পতিবার হলে হাজির হয়েছিলেন শীলা।

এএম/আইআই