নদীতে ট্যাংকার থেকে তেল চুরি, গ্রেফতার ৩

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি মুন্সীগঞ্জ
প্রকাশিত: ০৭:৪২ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০১৮

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বাউশিয়া এলাকা সংলগ্ন দ্বিতীয় মেঘনা-গোমতী সেতুর নির্মাণকাজে ব্যবহৃত ট্রাক, ক্রেন, বার্জসহ বিভিন্ন যানবাহনের জ্বালানি তেল দীর্ঘদিন ধরে কৌশলে পাচার করে আসছিল একটি চক্র।

গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে গত বৃহস্পতিবার রাতে তেল পাচার করার সময় হাতেনাতে এ চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতাররা হলেন- মেহেদী হাসান (২৭), হারুন অর রশিদ (৪৮) ও সাইফুল ইসলাম (৩৮)। তবে পুলিশের উপস্থিতি টের ওই সময় এ চক্রের অন্যান্য সদস্যরা পালিয়ে যায়।

শনিবার সকালে গ্রেফতারদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করে মুন্সীগঞ্জ আদালতে পাঠায় গজারিয়া থানা পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, চক্রটি দিনের পর দিন অভিনব পন্থায় সরকারের কোটি কোটি টাকার তেল চুরি করে আসছিল। দীর্ঘদিন ধরে কৌশলে তেলবাহী ট্যাংকার থেকে মোটর বসিয়ে পাইপ দিয়ে তেল পাচার করে আসছিল।

কোটি টাকার এ বাণিজ্যে দ্বিতীয় গোমতী সেতুর প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তা, কর্মচারী ও স্থানীয় একটি সিন্ডিকেট জড়িত থাকতে পারে বলে ধারণা করছে পুলিশ।

গজারিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারুন-অর-রশীদ জানান, বৃহস্পতিবার রাত ১টার দিকে গোমতী সেতুর ১০ নং পিলারের কাছে নোঙর করা তেলবাহী ট্যাংকার থেকে তৈল পাচার করার সময় ওই চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এ কাজে জড়িত থাকার কথা স্বীকার করেছে। শনিবার গ্রেফতার ৩ জনের বিরুদ্ধে তেল চুরির মামলা দায়ের করে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। রোববার রিমান্ড শুনানি হবে। এছাড়া মামলায় অজ্ঞাত আরও ৫/৭ জনকে আসামি করা হয়েছে।

ভবতোষ চৌধুরী নুপুর/এএম/আরআইপি

আপনার মতামত লিখুন :