খালেদার সিলেট সফর : মুখোমুখি বিএনপি-আ.লীগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ০১:১৩ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৮
ফাইল ছবি

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সিলেট সফরকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে নরসিংদী। খালেদা জিয়াকে শুভেচ্ছা জানাতে সকাল থেকে বিএনপি নেতাকর্মী ও বিএনপিপন্থী আইনজীবীরা মহাসড়কের ভেলানগর এলাকায় অবস্থান নেয়। কিন্তু বিএনপি নেতাকর্মীদের প্রতিহত করতে মাঠে ছিল ছাত্রলীগ-যুবলীগ। এ সময় তারা নৌকার পক্ষে মহাসড়কে মিছিল করেন। এতে মুখোমুখি অবস্থান নেয় বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীরা। উভয় পক্ষের মধ্যে মারমুখি অবস্থা সৃষ্টি হলে পুলিশ দুই দলের নেতাকর্মীদের সরিয়ে দেয়।

এদিকে মিছিল করার সময় মহাসড়ক থেকে বিএনপির আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া, জেলা বিএনপির সহসভাপতি সুলতান উদ্দিন মোল্লা, শহর বিএনপির সভাপতি গোলাম কবির কামালসহ ১১ নেতাকর্মীকে আটক করে পুলিশ।
শিবুপুরের কামারটেক সবুজ পাহাড় কলেজ এলাকায় খালেদা জিয়াকে শুভেচ্ছা জানাতে বিএনপি নেতাকর্মীরা এগিয়ে এলে পুলিশ তাদের উপর লাঠিচার্জ করে।

বেলা সাড়ে ১১টার দিকে বিএনপি চেয়ারর্পারসন খালেদা জিয়া নরসিংদী অতিক্রম করেন। এসময় বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনসহ বিএনপি নেতারা খালেদা জিয়াকে শুভেচ্চা জানান। কিন্তু বিএনপিপন্থী আইনজীবীরা মহাসড়কের পাশে খালেদা জিয়াকে শুভেচ্ছা জানাতে চাইলে পুলিশ বিএনপি নেতাকর্মীদের ব্যানার ফেস্টুন কেড়ে নেয়।

অপরদিকে খালেদা জিয়ার গাড়ি যাওয়ার সময় ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা বিএনপি নেতাকর্মীদের গাড়িবহরে জুতা প্রদর্শন করেন। এ সময় কয়েকজন ছাত্রলীগ যুবলীগ নেতাকর্মী গাড়িবহরে জুতা নিক্ষেপ করেন ও বিভিন্ন স্লোগান দেন।

সঞ্জিত সাহা/এফএ/পিআর