মুন্সীগঞ্জের দুই মহাসড়কে নিরাপত্তা জোরদার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি মুন্সীগঞ্জ
প্রকাশিত: ০১:২২ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৮

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে নাশকতা ও বিশৃঙ্খলা ঠেকাতে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-মাওয়া মহাসড়কে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

বুধবার প্রথম প্রহর থেকেই রাজধানীর প্রবেশ মুখ মুন্সীগঞ্জের ঢাকা-মাওয়া ও গজারিয়া-ঢাকা অংশে চেকপোস্ট বসিয়ে র্যাব ও পুলিশের তল্লাশি জোরদার করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় বিএনপির নেতাকর্মীরা জানান, ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রায় ঘোষণাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে সারা দেশের বিএনপির নেতাকর্মীরা। রায়ে বেগম জিয়ার সাজা দেয়া হতে পারে এমন আশঙ্কায় আইনি লড়াইয়ের পাশাপাশি রাজপথের সর্বাত্মক আন্দোলনের প্রস্তুতি নিচ্ছেন দলের নেতা-কর্মীরা।রাজপথে তাৎক্ষণিক বড় ধরনের প্রতিক্রিয়া দেখানোর পাশাপাশি স্বেচ্ছায় কারাবরণ, হরতাল-অবরোধসহ বিভিন্ন কর্মসূচি নেয়ার বিষয়ে অভন্তরীণ আলাপ আলোচনা চলছে। আর এ কারণেই সরকার ভয় পেয়েছে। যাতে বিভিন্ন অঞ্চল থেকে বিএনপির নেতাকর্মীরা ঢাকা প্রবেশ করতে না পারে তাই মহাসড়কসহ ঢাকগামী বিভিন্ন পথে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালাচ্ছে তারা।

MUNSHIGANJ-Police-1

ঢাকা-মাওয়া বাস পরিবহন মালিক শ্রমিক কল্যাণ সমিতির সভাপতি আলী আকবর জানান, প্রতিদিনের মতোই অভ্যন্তরীণ যানবাহনসহ সবকিছু স্বাভাবিক গতিতেই চেছে। নির্দিষ্ট সময়ের মধ্যেই যাত্রী ও যানবাহন নিয়ে ঢাকার উদ্দেশে বাসগুলো চলাচল করছে। আইনশৃঙ্খলা বাহিনীর তল্লাশি চললেও যাত্রীরা তার সাধুবাদ জানিয়েছেন।

র্যাব-১১ মুন্সীগঞ্জের কোম্পানি কমান্ডার ও সহকারী পরিচালক মো. নাহিদ হাসান জনি নাহিদ হাসান জানান, ইতোমধ্যেই বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে নিরাপত্তা জোরদারসহ মহাসড়কে টহল অব্যাহত রয়েছে।

র্যাব-১১ সিনিয়র এএসপি মো. নাজমুল জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বেশ কয়েকটি পয়েন্টে র্যাবের অবস্থান রয়েছে। গোপন তথ্য ও সন্দেহভাজন গতিবিধির ভিত্তিতে তল্লাশি করা হচ্ছে।

MUNSHIGANJ-Police-2

মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম জানান, শতাধিক পুলিশ বাহিনী ঢাকাগামী পরিবহনগুলোতে নজরদারি রাখছে। এছাড়া সাদা পোশাকে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে। রাজধানীতে প্রবেশের জন্য চৌকি বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে এবং টহল বাড়ানো হয়েছে।

হটাৎ তল্লাশি ও ব্যাপক নিরাপত্তার বিষয়ে প্রশ্ন করলে তিনি জানান, এটা আমাদের নিয়মিত প্রোগ্রাম। তবে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বেশ কিছুদিন যাবৎ বিভিন্ন পত্র পত্রিকায় অনেক লেখালেখি হচ্ছে যে, ঝামেলা হতে পারে। এমতাবস্থায় আইনশৃঙ্খলা বাহিনীর সকলকেই সর্বোচ্চ সতর্ক থাকতে নির্দেশ দেয়া হয়েছে।

ভবতোষ চৌধুরী নুপুর/এফএ/পিআর

আপনার মতামত লিখুন :