স্বাধীনতা দিবসে পুরনের শিক্ষা উপকরণ বিতরণ

ফয়সাল খান
ফয়সাল খান , ভ্রমণ লেখক
প্রকাশিত: ০৬:০৪ পিএম, ২৭ মার্চ ২০১৮
স্বাধীনতা দিবসে পুরনের শিক্ষা উপকরণ বিতরণ

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ি থানার পাঁচগাঁও ইউনিয়নব্যাপী পুরনের উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। সোমবার ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে এসব উপকরণ বিতরণ করা হয়।

সংগঠনটির উদ্যোগে মান্দ্রা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঁচগাঁও ইউনিয়নের সব প্রাথমিক ও উচ্চমাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মধ্যে মেধাভিত্তিতে ও বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে উত্তীর্ণদের মধ্যে শিক্ষা উপকরণ ও অন্যান্য সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পাঁচগাঁও ইউনিয়নের প্রতিটি স্কুলের প্রধান শিক্ষক-শিক্ষার্থী এবং স্থানীয় জনপ্রতিনিধিরা।

এতে বক্তব্য রাখেন- পাঁচগাঁও আলহাজ ওয়াহেদ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন চন্দ্র বিশ্বাস ও মান্দ্রা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকিয়া সুলতানা।

তারা বলেন, পুরনের এই উদ্যোগ প্রশংসার দাবি রাখে। ভবিষ্যতে এই উদ্যোগের ধারাবাহিকতা বজায় রাখার জন্য উদ্যোক্তাদের আহ্বান জানান তারা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন- পুরনের সভাপতি শাহরুখ খান এবং সঞ্চালনা করেন রিয়াদ খান তানিম ও সেজান খান।

jagonews24

পুরনের সভাপতি শাহরুখ খান বলেন, পুরন একটি অরাজনৈতিক ও সামাজিক সংগঠন। পুরন শিক্ষার্থীদের মেধা বিকাশে সব সময় পাশে থাকবে। এছাড়া পুরন শিক্ষাবৃত্তি খুব দ্রুতই শুরু হবে। শিক্ষাবিষয়ক উপকরণ ছাড়াও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, বন্যায় ক্ষতিগ্রস্ত ও রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করেছে পুরন।

পাশাপাশি আগামী রমজান মাসেও দরিদ্রদের মাঝে ইফতার উপকরণ বিতরণ করবে বলে আশা প্রকাশ করেন তিনি। পুরন যেন ভবিষ্যতে আরও বেশি সহযোগিতা করতে পারে সে জন্য সবার সহযোগিতা চান তিনি।

পুরন সংগঠনের সাধারণ সম্পাদক শোভন শেখসহ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সংগঠনের সদস্য নোমান খান, তরিকুল ইসলাম, আলী আজমান সাজ্জাদ, ইউসুফ পাইক, আল-ইমরান কনিক, তানভীর খান রাজা, রিফাত খান ও নাহিদ খান প্রমুখ।

এএম/আরআইপি