মেঘনায় শাহ সিমেন্টের ৫৭০ টন ফ্লাইঅ্যাশসহ জাহাজডুবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৫:২৬ পিএম, ১৪ মে ২০১৮
ফাইল ছবি

চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের লগ্গীমারার চর এলাকায় মেঘনা নদীতে জাহাজের ধাক্কায় সিমেন্ট তৈরির ফ্লাইঅ্যাশসহ এমভি এশিয়া নামক একটি জাহাজ ডুবে গেছে। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি।

সোমবার ভোর সাড়ে ৫টায় এমভি এশিয়া ভারতের কোলকাতা থেকে চট্টগ্রাম হয়ে নারায়ণগঞ্জ যাওয়ার পথে এ ঘটনা ঘটে। দুপুর ১টায় স্থানীয় জেলেরা জাহাজে থাকা মাস্টার নুরুল ইসলাম, চালক মো. সিরাজ, সুকানি মো. আমির হোসেন, গ্রিজার মো. রবিন, লস্কর, মো. মামুন, রানা, দেলোয়ার, মো. ইমরান ও বাবুর্চি মো. মিজানকে উদ্ধার করে চাঁদপুর নৌ টার্মিনালে নিয়ে আসেন।

এমভি এশিয়ার মাস্টার নুরুল ইসলাম জানান, গত মঙ্গলবার (৮ মে) দুপুর ১টায় কোলকাতা থেকে ৫৭০ টন প্লাইএস নিয়ে ছেড়ে আসেন। জাহাজটি নারায়ণগঞ্জের উদ্দেশ্যে চাঁদপুর সদরের লগ্গী মারার চর এলাকায় আসলে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা অপর জাহাজ এমভি টিটু অতিক্রম করে যাওয়ার সময় ধাক্কা লেগে কয়েক মিনিটের মধ্যে মেঘনায় নিমোজ্জিত হয়। এমভি এশিয়ার অপর পাশে এমভি শাফা মারওয়া-২ নোঙ্গর করে থাকার কারণে মোড় পরিবর্তন করা যায়নি। জাহাজে থাকা প্লাইএস এর মালিক হচ্ছে শাহ সিমেন্ট কোম্পানি।

চাঁদপুর নৌ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম ভূঁইয়া জানান, এ বিষয়ে জাহাজের মাস্টার নুরুল ইসলাম থানায় সাধারণ ডায়েরি করেছেন। বিষয়টি বিআইডাব্লিউটিএ ও সমুদ্র পরিবহন অধিদফতরের সঙ্গে যোগাযোগ করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

বিআইডাব্লিউটিএ চাঁদপুরের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বাকী জানান, ঘটনাটি জানতে পেরে আমাদের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং জাহাজটি ডুবে যাওয়ার স্থান নির্ধারণ করা হয়েছে। উদ্ধার হওয়ার আগ পর্যন্ত ওই স্থানটি বয়া দিয়ে রাখা হবে।

এমএএস/এমএস

আপনার মতামত লিখুন :