বিজিবি চেক পোস্ট প্রত্যাহার, ভোমরা বন্দরে আমদানি-রফতানি শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৫:১৭ পিএম, ১৭ জুলাই ২০১৮
ফাইল ছবি

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর কাস্টমস এলাকা থেকে বিজিবি চেকপোস্ট প্রত্যাহার করা হয়েছে। এরপরই এ বন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে।

এর আগে বিজিবি চেকপোস্ট প্রত্যাহারের দাবিতে মঙ্গলবার সকাল থেকে ব্যবসায়ীদের সংগঠন সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনসহ বন্দরের সব সংগঠন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ করে দেয়। টানা ৬ ঘণ্টা বন্ধ থাকার পর বিজিবি চেকপোস্ট প্রত্যাহার করায় এ বন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়।

ভোমরা স্থলবন্দর সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী নওশাদ দেলোয়ার রাজু জানান, কাস্টমস অ্যাক্টের ৯ ধারা মোতাবেক বন্দর এলাকার মধ্যে আমদানি-রফতানিকৃত পণ্যে কাস্টমস ছাড়া অন্য কোনো সংস্থা হস্তক্ষেপ করতে পারবে না। কিন্তু ২০১৫ সালের আগস্ট মাস থেকে এ পর্যন্ত বন্দর এলাকার চারটি স্থানে বিজিবি অযাচিত হস্তক্ষেপ করে আসছে। ফলে ব্যবসায়ীদের সময় নষ্ট, বন্দরে গাড়ি কম প্রবেশ করাসহ নানা সমস্যার কারণে সরকারের রাজস্ব কমে যায়। সকাল থেকে বিজিবি চেকপোস্ট প্রত্যাহারের দাবিতে সব ধরনের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখা হয়। দুপুরের পর বিজিবি বন্দর এলাকা থেকে চেকপোস্ট প্রত্যাহার করে নিলে আবারও আমদানি-রফতানি শুরু হয়।

সাতক্ষীরা ৩৩-বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর ফজলে হোসেন বলেন, ব্যবসায়ীদের স্বার্থে কাস্টমস এলাকা থেকে চেকপোস্ট সরিয়ে নেয়া হয়েছে। তবে সীমান্তবর্তী এলাকায় বিজিবির অভিযান অব্যাহত থাকবে।

আকরামুল ইসলাম/এএম/এমএস

আপনার মতামত লিখুন :