আইনানুগ নির্বাচন করার চেষ্টা করবে ইসি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০১:৪৫ পিএম, ২০ জুলাই ২০১৮

নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, মানুষের মাথায় সুষ্ঠু নির্বাচনের যে ধারণা রয়েছে সে পর্যায়ে হয়তো নির্বাচন কমিশন যেতে পারেনি। তবে আমরা চেষ্টা করব একটা আইনানুগ নির্বাচন করতে যা দিয়ে জনগণ তাদের প্রতিনিধি নির্বাচিত করতে পারবেন।

শুক্রবার কুড়িগ্রাম জেলার উলিপুরে আগামী ২৫ জুলাই কুড়িগ্রাম-৩ শূন্য আসনের নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সকালে জেলা নির্বাচন অফিসের আয়োজনে উলিপুর এমএস স্কুল অ্যান্ড কলেজের হলরুমে দিনব্যাপী এই প্রশিক্ষণের উদ্বোধন করেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম।

তিনি প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, যেকোনো মূল্যে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে হবে। এজন্য প্রশাসনিক সব ধরনের সহয়তা আপনাদের দেয়া হবে। এই নির্বাচন স্বল্পকালীন মেয়াদের হলেও আমাদের কাছে অন্যান্য নির্বাচনের মতো সমান গুরুত্ব বহন করে।

রিটার্নিং অফিসার ও রংপুর আঞ্চলিক নির্বাচন অফিসার জিএম সাহাতাব উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মেহেদুল করিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম ও জেলা নির্বাচন অফিসার জাহাঙ্গীর আলম রাকিব।

উল্লেখ্য, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য একেএম মাইদুল ইসলাম গত ১০ মে মারা যান। এ কারণে নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা করে। আগামী ২৫ জুলাই আসনটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। জাতীয় পার্টি ও আওয়ামী লীগের প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নাজমুল হোসেন/এফএ/পিআর

আপনার মতামত লিখুন :