বেনাপোলে ৭৩ কেজি স্বর্ণসহ পাচারকারী আটক

উপজেলা প্রতিনিধি বেনাপোল
প্রকাশিত: ০১:১৭ এএম, ১০ আগস্ট ২০১৮ | আপডেট: ০১:২০ এএম, ১০ আগস্ট ২০১৮

বেনাপোলের শিকারপুর সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে ৭২ কেজি ৭৫৯ গ্রাম (৬২৪টি স্বর্ণের বার) স্বর্ণসহ মহিউদ্দিন (৩৫) নামে এক স্বর্ণ পাচারকারী আটক হয়েছেন।

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে নারিকেলবাড়িয়া নামক স্থান থেকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা তাকে আটক করেন। আটক মহিউদ্দিন যশোর জেলার শার্শা উপজেলার শিকারপুর গ্রামের মোজাম্মেল হোসেনের ছেলে।

যশোর-৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আরিফুল হক জানান, গোপন সংবাদে জানা যায়, চোরাকারবারীরা বিপুল পরিমাণ একটি স্বর্ণের চালান ভারতে পাচার করার প্রস্তুতি নিচ্ছে। রাত সাড়ে ৯টার দিকে এমন খবরের ভিত্তিতে শিকারপুর বিজিবি ক্যাম্পের হাবিলদার মুকুল হোসেন প্রামাণিকের নেতৃত্বে বিজিবির একটি দল অভিযান চালায়।

gold

সীমান্তে মেইন পিলার-২৯ থেকে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নারিকেলবাড়িয়া নামক স্থানে পাচারের প্রাক্কালে ৬২৪টি বার ও একটি রামদাসহ মহিউদ্দিনকে আটক করা হয়। বিজিবির উপস্থিতি টের পেয়ে অন্য চোরাকারবারীরা পালিয়ে যায়।

আটক স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৩৫ কোটি ৭৭ লাখ টাকা। আটককৃতকে স্বর্ণ এবং রামদাসহ বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।

মো. জামাল হোসেন/বিএ

আপনার মতামত লিখুন :