বিএনপির টিকিটে নির্বাচিত মেয়র এখন আওয়ামী লীগে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৪:৩২ এএম, ১৩ আগস্ট ২০১৮ | আপডেট: ০৮:০৪ এএম, ১৩ আগস্ট ২০১৮

মাত্র চারমাস আগে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভার প্রথম নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীকে অংশ নিয়ে মেয়র নির্বাচিত হন এস এম সিরাজ-উদ-দৌলা। কিন্তু দায়িত্ব গ্রহণের তিনমাস পেরোনোর আগেই নিজ দল ত্যাগ করে আওয়ামী লীগে যোগ দিয়েছেন তিনি।

রোববার (১২ আগস্ট) দুপুরে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের এক সভায় অংশ নিয়ে তিনি দলটিতে যোগ দেন। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য খাদিজাতুল আনোয়ার সনি।

তিনি বলেন, ‘মেয়র এস এম সিরাজ-উদ-দৌলা আওয়ামী লীগের রাজনীতি নিয়ে আগ্রহ প্রকাশ করেছেন। তার আগ্রহের কারণে তাকে দলে স্বাগত জানানো হয়েছে। এ ছাড়া তার অনুসারীসহ আরও অনেকে আওয়ামী লীগের যোগ দিতে চাচ্ছেন। আগামী ২৫ আগস্ট আনুষ্ঠানিকভাবে সবাইকে আওয়ামী লীগে বরণ করে নেয়া হবে।’

এদিকে স্থানীয় সূত্র জানায়, নাজিরহাট এলাকায় মেয়র এস এম সিরাজ-উদ-দৌলা বিএনপির ভাইস চেয়ারম্যান ও যুদ্ধাপরাধের দায়ে ফাঁসি কার্যকর হওয়া সালাউদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত। এ ছাড়া বিএনপির টিকিটে সাবেক দৌলতপুর ইউনিয়নে তিনি দু’বার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। যার পেছনে তিনি রাজনীতি করেছেন সেই গিয়াস উদ্দিন কাদেরের বিরুদ্ধেও মুক্তিযুদ্ধে বিতর্কিত ভূমিকার অভিযোগ রয়েছে। এমন অবস্থায় মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তির সঙ্গে জড়িত কেউ আওয়ামী লীগে যোগ দেয়া কি ফল বয়ে আনবে তা সময়ই বলে দেবে।

উল্লেখ্য, গত ২৯ মার্চ নাজিরহাট পৌরসভার মেয়র নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ মুজিবুল হককে পরাজিত করে ৯ হাজার ৫৮২ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন এস এম সিরাজ-উদ-দৌলা।

জেডএ

আপনার মতামত লিখুন :