হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, অপরজনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ০৬:০২ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০১৮
ফাইল ছবি

সুনামগঞ্জ সদর উপজেলার মাইজবাড়ি এলাকার ব্যবসায়ী ইয়াকুব হত্যা মামলায় এক আসামির মৃত্যুদণ্ড ও অপর আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে সুনামগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুল্লাহ আল মামুন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার মধ্যনগর থানার তেলিপাড়া গ্রামের পাখি মিয়ার ছেলে বাদল মিয়া এবং সুনামগঞ্জ শহরের নতুন হাসননগর এলাকার আবদুল মান্নানের ছেলে শফিক মিয়া। এর মধ্যে বাদলকে মৃত্যুদণ্ড ও শফিককে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে।

এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় জাকির হোসেন নামে একজনকে খালাস দেয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৬ সালের ১০ জানুয়ারি সদর উপজেলার মাইঝবাড়ি গ্রামের ব্যবসায়ী ইয়াকুব রাতে ওয়াজ মাহফিল থেকে বাড়ি ফিরছিলেন। পথে বদিপুর এলাকায় আসামিরা একটি মেয়ের সঙ্গে কথা কাটাকাটি করছিলেন। এ সময় ইয়াকুব এগিয়ে গেলে তাকে ছুরিকাঘাত করেন আসামিরা। এতে ঘটনাস্থলেই ইয়াকুব নিহত হন। এ ঘটনায় ইয়াকুবের বড় ভাই হযরত আলী বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্ত শেষে পুলিশ আদালতে অভিযোগপত্র জমা দিলে এ মামলার বিচারকাজ শুরু হয়। অভিযোগ প্রমাণিত হওয়ায় আজ এ মামলার রায় দিলেন আদালত।

আরএআর/জেআইএম

আপনার মতামত লিখুন :