ঝালকাঠিতে প্রার্থী দিয়েই হাওয়া জাপা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ১১:৪৭ এএম, ১৫ ডিসেম্বর ২০১৮

ঝালকাঠির দুটি আসনে মহাজোটের প্রার্থী থাকার পরও প্রার্থী দিয়েছে জাতীয় পার্টি। তবে তিনি কেবল কাগজে কলমেই নির্বাচন করছেন, মনোনয়ন জমা দেয়া থেকে শুরু করে এখনও পর্যন্ত এলাকায় তার দেখা মেলেনি। বিক্ষিপ্তভাবে শহরে মাঝে মাঝে প্রচারণা চালালেওে নেই সাংগঠনিক কোনো কর্মসূচি।

জানা গেছে, ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনের সাবেক এমপি রাজাপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি বজলুল হক হারুন এবং ঝালকাঠি-২ (সদর-নলছিটি) আসনে আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা শিল্পমন্ত্রী আমির হোসেন আমুকে মনোনয়ন দেয় মহাজোট। কিন্তু এ দুটি আসনেই জাতীয় পার্টি দলটির চেয়ারম্যানের উপদেষ্টা এমএ কুদ্দুস খানকে মনোনয়ন দিয়েছে।

কিন্তু কুদ্দুস ঝালকাঠি জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র জমা, বাছাই ও প্রতীক বরাদ্দের কোনো পর্বেই উপস্থিত ছিলেন না। জেলা জাতীয় পার্টির কয়েক নেতা তার পক্ষে প্রতিনিধিত্ব করেন। প্রতীক বরাদ্দের পর থেকে বিচ্ছিন্নভাবে মাইকে শহরকেন্দ্রিক প্রচার-প্রচারণা চালালেও নেই কোনো পোস্টার এবং নেতাকর্মীদের গণসংযোগ। আর এ নিয়ে এলাকাজুড়ে চলছে নানা গুঞ্জন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন ঝালকাঠি-২ (সদর-নলছিটি) আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এবং ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনের সাবেক এমপি ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাজাপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি বজলুল হক হারুন।

কিন্তু এ দুটি আসনেই জাতীয় পার্টির প্রার্থী এমএ কুদ্দুস খান কাগজ-কলমে প্রতিদ্বন্দ্বিতা করলেও মাঠে নেই প্রার্থী এবং জাপা নেতাকর্মীরা। কোনো ধরনের তৎপরতা, সাংগঠনিক মিটিংও নেই।

উল্লেখ্য, ঝালকাঠি-২ (সদর-নলছিটি) আসনে আওয়ামী লীগের শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বিএনপির জীবা আমিনা খান, জাতীয় পার্টির (এরশাদ) এম এ কুদ্দুস খান, ইসলামী আন্দোলন বাংলাদেশের মুফতি সৈয়দ ফয়জুল করীম এবং ন্যাশনাল পিপলস পার্টির জাহাঙ্গীর হোসেন খান এবং ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে আওয়ামী লীগের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক, বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীরউত্তম, জাতীয় পার্টির (এরশাদ) এম এ কুদ্দুস খান, ন্যাশনাল পিপলস পার্টির প্রবীর কুমার মিত্র, ইসলামী আন্দোলন বাংলাদেশের আল্লামা নূরুল হুদা ফয়েজী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আতিকুর রহমান/এফএ/এমএস

আপনার মতামত লিখুন :