মাশরাফির অপেক্ষায় মৌসুমী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নড়াইল
প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৮

‘যার বিয়ে তার খোঁজ নাই, পাড়া-পড়শির ঘুম নাই’ এমন একটি প্রবাদ গ্রাম-বাংলায় চালু আছে। এই প্রবাদের বাস্তব মিল পাওয়া গেছে নড়াইল-২ আসনের ভোটারদের মাঝে।

কারণ নড়াইল-২ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে এখনো নিজের নির্বাচনী এলাকায় ভোটের মাঠে নামেননি মাশরাফি।

কিন্তু তার আসনের ভোটাররা জানতে চাইছেন কবে ভোটের মাঠে নামবেন মাশরাফি। কবে আসবেন এলাকায়। কবে দেখতে পাব তাকে। যাকে ভোট দেব তাকে এক নজর দেখতে চাই। তাকে ভোটের মাঠে দেখতে উদগ্রীব সবাই। এ যেন তাকে দেখতে পাড়া-পড়শির ঘুম নাই।

নড়াইল-২ আসনের রূপগঞ্জের বাধাঘাট এলাকার ভোটার মৌসুমী বলেন, আমি অনেক বছর ভোট দিতে যাই না, তবে এবার ভোট দিতে যাব, শুধু মাশরাফির জন্য। আফসোস এখন পর্যন্ত নিজের চোখে মাশরাফিকে ভোটের মাঠে দেখলাম না। তবে দেখা পাই, আর না পাই, তাকেই ভোট দেব।

Narail-Masrafi

কামাল প্রতাপ গ্রামের মাস্টার এসএম ফকরুল আলম বিপুল বলেন, আমি বিএনপির সমর্থক, তারপরও এবার মাশরাফির জন্য নৌকা মার্কায় ভোট দেব।

চাচড়া গ্রামের মিম বলেন, আমি নতুন ভোটার। আমার প্রথম ভোটটি মাশরাফি ভাইকে ভোট দিতে পারব বলে নিজেকে ধন্য মনে করছি। তাকে টিভিতে দেখেছি, যদি সামনাসামনি দেখতে পারতাম তাহলে অনেক ভালো লাগতো।

নাগরিক সমাজের সুধীজন অধ্যাপক হাফিজুর রহমান বলেন, মাশরাফি একটা ভালো ছেলে। তাকে আমরা ভোট দেব। ১৪ তারিখে তার খেলা শেষ হয়েছে, এখন তার নড়াইলে এসে ভোট চাওয়া উচিত।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. তরিকুল ইসলাম অনিক বলেন, মাশরাফি সম্ভবত ২০ তারিখে নড়াইলে আসতে পারেন। তবে বড় কোনো রাজনৈতিক মঞ্চে বক্তব্য দেবেন না তিনি।

ভোটের আর মাত্র কয়েকদিন বাকি। নড়াইলের নৌকা সমার্থকরা এখন তাকিয়ে আছেন মাশরাফির দিকে। কবে আসবেন তাদের প্রিয় মাশরাফি। কবে দেখা পাবেন তার। এ নিয়ে চলছে নানা আলোচনা।

মাশরাফি কবে ঢাকা থেকে তার নির্বাচনী এলাকা নড়াইলে আসবেন এ খবর কেউ নিশ্চিত করতে না পারলেও পারিবারিক সূত্র জানায়, আগামী ২০ ডিসেম্বর মাশরাফি নড়াইলে আসবেন। সেই সঙ্গে নির্বাচনী প্রচারণায় অংশ নেবেন তিনি।

Narail-Masrafi

মাশরাফির বাবা গোলাম মর্তুজা স্বপন বলেন, কয়েকদিনের মধ্যে নড়াইলে আসবে মাশরাফি। নড়াইলে এসে নির্বাচনী প্রচারে যাওয়ার কথা রয়েছে তার। এবার এসে বেশ কয়েকদিন নড়াইলে থাকবে মাশরাফি। নড়াইলে এসে নেতাকর্মীদের নিয়ে নির্বাচনের কাজে যোগ দেবে।

তবে মাশরাফি নির্বাচনী এলাকার বাইরে থাকলেও স্থানীয় নেতাকর্মীরা আছেন ভোটের মাঠে। এক্ষেত্রে ভোটারসহ বিভিন্ন পেশার মানুষের মন্তব্য মাশরাফি সর্বদা আছেন ‘নড়াইলবাসীর হৃদয়ে’।

এ আসনের ভোটাররা আওয়ামী লীগ প্রার্থী মাশরাফি বিন মর্তুজাকে এখনো ভোটের মাঠে না পেলেও তার পক্ষে দলীয় নেতাকর্মী, ভক্তসহ বিভিন্ন পেশার মানুষ প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। মাশরাফিকে জয়ী করতে সবাই ঐক্যবদ্ধ।

নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস বলেন, দলীয় ও বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মাশরাফিকে জয়ী করার জন্য কাজ চলছে। যে যার মতো করে কাজ করে যাচ্ছে। মাশরাফির বাসার পাশেই আমার বাসা, আমি দেখতে পাই মাশরাফিকে জয়ী করতে কাজ করছে সবাই।

হাফিজুল নিলু/এএম/এমএস

আপনার মতামত লিখুন :