বগুড়ায় মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ১৮

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ১০:০৪ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০১৯
প্রতীকী ছবি

বগুড়ায় আবারও মাদকবিরোধী অভিযান শুরু করেছে পুলিশ। গত ২৪ ঘণ্টায় ১৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে ৩৮০ পিস ইয়াবা, ৪৫ বোতল ফেনসিডিল ও দুই গ্রাম হেরোইন উদ্ধার করা হয়েছে।

বগুড়া পুলিশের গণমাধ্যম শাখার দায়িত্বপ্রাপ্ত সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ১৫টি মামলা করা হয়েছে। অভিযানে সদর থানা ও গোয়েন্দা পুলিশের (ডিবি) হাতে গ্রেফতার নয়জনের কাছ থেকে সবচেয়ে বেশি ২৭৫ পিস ইয়াবাসহ ১৩ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। ওই নয়জনের বিরুদ্ধে সাতটি মামলা দেয়া হয়েছে।

বগুড়ায় জেলা পুলিশের পক্ষ থেকে মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে বড় ধরনের অভিযানের ইঙ্গিত আগেই দেয়া হয়েছিল। এর আগে ২০১৮ সালের ১৯ মে সারাদেশের মতো বগুড়াতেও মাদকবিরোধী অভিযান শুরু হয়েছিল।

ওই অভিযানের প্রাক্কালে জেলায় ছোট-বড় মাদক ব্যবসায়ীদের নিয়ে পুলিশ ও র্যাবের পক্ষ থেকে পৃথক দুটি তালিকাও করা হয়েছিল। পুলিশের করা তালিকায় ৫০২ জনকে মাদক ব্যবসায়ী হিসেবে উল্লেখ করা হয়েছিল। আর র্যাবের তালিকায় নাম ছিল ২৫০ জনের। তাদের মধ্যে অর্ধশত ব্যক্তিকে শীর্ষ ব্যবসায়ী হিসেবে চিহ্নিত করা হয়েছিল।

প্রায় দুই মাস ধরে চলা ওই অভিযানে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’ এবং ‘নিজেদের মধ্যে গোলাগুলিতে’ লিটন ওরফে রিগ্যান, ডিপজল ও পুতু নামে তিন মাদক ব্যবসায়ী নিহত হয়।

অভিযানে অন্তত ৩০০ জনকে গ্রেফতার করা হয়েছিল। উদ্ধার করা হয়েছিল প্রায় ৭ হাজার পিস ইয়াবাসহ ৪০০ বোতল ফেনসিডিল, ২৫ কেজি গাঁজা ও ৩৮ গ্রাম হেরোইন।

পুলিশের সেই অভিযানের মুখে মাদক ব্যবসার সঙ্গে জড়িত অনেকে পেশা বদল করে ডাকাতি এবং ছিনতাইয়ে জড়িয়ে পড়েছিলেন। তবে তাতেও তাদের শেষ রক্ষা হয়নি। পুলিশ ঠিকই তাদের ধরেছে। এদের মধ্যে অন্তত তিনজন পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আহত হয়েছিল।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বলেন, পুলিশ সুপারের তত্ত্বাবধানে পরিচালিত এ অভিযান মাদক পুরোপুরি নিয়ন্ত্রিত না হওয়া পর্যন্ত চলবে।

লিমন বাসার/এএম/জেআইএম