পাঁচ মাস ধরে বেতন না পেয়ে কর্মকর্তাকে অবরুদ্ধ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৯:০৬ পিএম, ১৫ মে ২০১৯

আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা ৫ মাসের বকেয়া বেতনের দাবিতে কারখানার ভেতরে অবস্থান নিয়ে কর্মবিরতি ও বিক্ষোভ পালন করছেন। বুধবার সকাল থেকে শুরু করে রাত ৮টা পর্যন্ত কর্মবিরতি ও বিক্ষোভ অব্যাহত রাখেন সেঞ্চুরি ডিজাইন অ্যান্ড ফ্যাশন লিমিটেড কারখানার শ্রমিকরা।

এসময় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা কারখানার কর্মকর্তা সৈয়দ সাজ্জাদ হোসেনকে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে শিল্প পুলিশের সদস্যরা অবস্থান নেন। কারখানাটির শ্রমিক মেকানিক্স আব্দুস সাত্তার বলেন, দীর্ঘদিন ধরে মালিকপক্ষ আমাদের বেতন পরিশোধ করবে বলে একাধিকবার সময় নিয়েও পরিশোধ করেনি। আমরা এ কারখানা ছেড়ে অন্যত্র চলে যেতে চাইলে মালিকপক্ষ আমাদের ২ মাসের বেতন কেটে রাখার হুমকি দেয়। এখন পাঁচ মাস ধরে বেতন না পেয়ে আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে।

বেতন পাওয়ার আশায় আমরা ইতোমধ্যে বিভিন্ন জায়গা থেকে ধার দেনা করে খেয়ে বসে আছি। ঈদের আগে আমরা বেতন পেয়ে সব দেনা পরিশোধ করে দেয়ার জন্য পাওনাদারদের সময় দিয়েছি। আশুলিয়া শিল্প-পুলিশের পরিচালক সানা সামিনুর রহমান বলেন, শ্রমিকদের বেতন পরিশোধের বিষয়ে মালিকপক্ষের সঙ্গে কথা হয়েছে। আগামী রোববারের মধ্যে শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধ করে দেয়া হবে বলে জানিয়েছে মালিকপক্ষ।

আল-মামুন/এমএএস/পিআর

আপনার মতামত লিখুন :