কোনাবাড়ি ও চন্দ্রা ফ্লাইওভার খুলে দেয়া হচ্ছে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৮:৩৮ পিএম, ২৪ মে ২০১৯

গাজীপুর মহানগরীর কোনাবাড়ি ও কালিয়াকৈর উপজেলার চন্দ্রা মোড়ে নব নির্মিত দুটি ফ্লাইওভার যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হচ্ছে।

শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফ্লাইওভার দুটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ও সাউথ এশিয়া সাবরিজিওনাল ইকোনমিক কো-অপারেশন (সাসেক) প্রজেক্টের এক নম্বর প্যাকেজের প্রকল্প ব্যবস্থাপক মো. হাফিজুর রহমান।

এদিন প্রধানমন্ত্রী একই মহাসড়কের কড্ডা ও বাইমাইল এলাকায় দুটি ব্রিজও উদ্বোধন করবেন।

প্রকল্পের ঠিকাদারী প্রতিষ্ঠান কেয়ারইয়ং-স্পেক্ট্রা’র উপ-ব্যবস্থাপক সাখাওয়াৎ হোসেন বিশ্বাস জানান, ইতোমধ্যে চন্দ্রা ফ্লাইওভারের কাজ শেষ হয়েছে। উদ্বোধনের পর এটি যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হবে।

Konabari-Fliover

তিনি আরও জানান, জয়দেবপুর ভোগড়া বাইপাস মোড় থেকে কালিয়াকৈর বাইপাস মোড় পর্যন্ত প্রায় ১৯ কিলোমিটার মহাসড়ক ফোর লেনে উন্নীতকরণ, ব্রিজ ও ফ্লাইওভার নির্মাণ কাজ শেষ করার নির্ধারিত তিন বছর সময় গত ডিসেম্বরে শেষ হয়েছে। কিন্তু নির্ধারিত সময়ে প্রকল্পের কাজ শেষ না হওয়ায় আগামী ডিসেম্বরের মধ্যে এ অংশের কাজ সমাপ্ত করার সময়সীমা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে দুটি ফ্লাইওভার ছাড়া কড্ডা ও বাইমাইল এলাকায় ব্রিজ দুটি নির্মাণ কাজও ইতোমধ্যে সমাপ্ত হয়েছে।

তবে মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ ও সংস্কার কাজ চলমান রয়েছে। প্রধানমন্ত্রীর এ উদ্বোধনের মধ্য দিয়ে এ মহাসড়ক দিয়ে যাতায়তকারী হাজার হাজার যাত্রীর দীর্ঘদিনের দুর্ভোগ লাঘব হবে।

আমিনুল ইসলাম/এমএএস/পিআর

আপনার মতামত লিখুন :