কুমিল্লা সিটির ৩৪৬ কোটি ৮৮ লাখ টাকার বাজেট ঘোষণা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ২৭ জুন ২০১৯

কুমিল্লা সিটি কর্পোরেশনের (কুসিক) ২০১৯-২০ অর্থবছরের জন্য ৩৪৬ কোটি ৮৮ লাখ ২৪ হাজার ৪৪৩ দশমিক ১৭ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটে মোট আয় ধরা হয়েছে ৩১০ কোটি ৯ লাখ ৪৩ হাজার টাকা এবং ব্যয় ধরা হয়েছে ৩২৭ কোটি ৩ লাখ ২৫ হাজার টাকা।

বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা নগর ভবনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে এ বাজেট ঘোষণা করেন কুসিক মেয়র মো. মনিরুল হক সাক্কু।

বাজেট আলোচনায় তিনি বলেন, নগরীর অবকাঠামোগত উন্নয়নসহ রাস্তা, পানি নিষ্কাশনের ড্রেন, ব্রিজ, কালভার্ট নির্মাণ-সংস্কার, যানজট নিরসন, জলাবদ্ধতা দূরীকরণ, বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকায়ন, মশক নিধন, স্ট্রিট লাইট স্থাপনে বিশেষ বরাদ্দ রাখা হয়েছে। নগরীর যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, পয়ঃনিষ্কাশন, আবর্জনা পরিষ্কার, পানি সরবরাহ, সড়কবাতি এসব সেবা প্রদানের বিষয়ে বাজেটে অধিকতর বিবেচনায় রাখা হয়েছে।

কুসিক মেয়র আরও বলেন, জলাবদ্ধতাকে নগরীর অন্যতম প্রধান সমস্যা হিসেবে চিহ্নিত করে ড্রেনেজ মাস্টার প্ল্যান প্রণয়ন, খাল খনন, ড্রেন নির্মাণ ও মেরামতকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে। সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডের ২৭জন কাউন্সিলর ও ৯টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডের ৯জন কাউন্সিলরের উন্নয়নমূলক ও জনকল্যাণমূলক যেকোনো কাজে সিটি কর্পোরেশন এগিয়ে আসবে।

কুসিকের এ বাজেট আলোচনায় সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা অনুপম বড়ুয়া, কর্মকর্তা-কর্মচারী, কাউন্সিলর, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধি ও সুশীল সমাজের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

মো. কামাল উদ্দিন/এমবিআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :