শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৮:১৮ পিএম, ২২ জুলাই ২০১৯
প্রতীকী ছবি

বরিশালে শিশু ধর্ষণের দায়ে রফিকুল ইসলাম (২২) নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার জরিমানা অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। সোমবার দুপুরে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদ এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত রফিকুল ইসলাম বরিশালের মুলাদী পৌর শহরের ৪ নম্বর ওয়ার্ডের নজরুল ইসলাম হাওলাদারের ছেলে। নজরুল পলাতক থাকায় তার অনুপস্থিতিতে আদালত এ রায় দেন।

বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বেঞ্চসহকারী (পেশকার) মো. আজিবর রহমান জানান, ২০০৯ সালের ৭ ডিসেম্বর দুপুরে একই এলাকার ১০ বছরের একটি শিশুকে ধর্ষণ করে রফিকুল। তাকে ফুঁসলিয়ে বাগানে নিয়ে ধর্ষণ করা হয়। পরে শিশুটি বাড়িতে ফিরে অভিভাবকদের বিষয়টি জানায়। এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে মুলাদী থানায় ওইদিন রাতেই মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা মুলাদী থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম ২০১০ সালের ২৩ জানুয়ারি রফিকুলকে একমাত্র অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। সাতজনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় রফিকুলকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

সাইফ আমীন/আরএআর/এমএস

আপনার মতামত লিখুন :