গাইবান্ধায় বন্যায় ইউপি নির্বাচন স্থগিত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাইবান্ধা
প্রকাশিত: ১১:৩১ এএম, ২৩ জুলাই ২০১৯

বন্যার কারণে অধিকাংশ ভোটকেন্দ্র তলিয়ে যাওয়ায় গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদের উপ-নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার (২১ জুলাই) ইসি সচিবালয়ের উপ-সচিব (নির্বাচন পরিচালনা-২) আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

একই চিঠিতে সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের ১নং সাধারণ ওয়ার্ডের সদস্য পদের নির্বাচনও স্থগিত করা হয়েছে। গতকাল (সোমবার) রাতে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রাম কৃষ্ণ বর্মণ এ তথ্য জানিয়েছেন।

তিনি আরও জানান, ইসির নির্বাচন স্থগিতের আদেশের কপি ২২ জুলাই বিকেলে হাতে এসে পৌঁছেছে। চিঠিতে বন্যার কারণে পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত নির্বাচন স্থগিত করা হয়েছে।

গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ব্রজেন্দ্র নাথ রায় জানান, আগামী ২৫ জুলাই মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোট গ্রহণের দিন নির্ধারিত ছিল। সে লক্ষ্যে প্রয়োজনীয় সব প্রস্তুতি নেয়া হয়। কিন্তু বন্যার কারণে ভোট কেন্দ্রেগুলোতে পানি ওঠায় নির্বাচন স্থগিত করেছে ইসি।

প্রসঙ্গত, মহিমাগঞ্জ ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় ওই পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণানা করে ইসি।

জাহিদ খন্দকার/এমএমজেড/এমকেএইচ

আপনার মতামত লিখুন :