দৌলতদিয়া ঘাটে ঘরমুখী মানুষের উপচে পড়া ভিড়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ১০:০৪ এএম, ১০ আগস্ট ২০১৯

রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে এখন ঈদে ঘরমুখী মানুষের উপচেপড়া ভিড়। শনিবার সকাল থেকেই লঞ্চ ঘাট, ফেরি ঘাট ও বাস টার্মিনাল এলাকায় ঘরমুখী মানুষের ভিড় বাড়ছে। তবে ফেরি ঘাটে এসে কোনো প্রকার ভোগান্তি ছাড়াই যার যার গন্তব্যে যেতে পারছেন যাত্রীরা। এছাড়াও দৌলতদিয়া প্রান্তে ঢাকামুখী যানবাহনের কোনো সিরিয়াল নেই। সরাসরি যানবাহনগুলো ফেরিতে উঠতে পারছে।

এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘাট এলাকায় র‍্যাব, পুলিশ, আনসারসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী টহলে রয়েছে। দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে যাত্রী ও যানবাহন পারাপারে ১৮টি ফেরি ও ৩৪টি লঞ্চ চলাচল করছে।

raj

বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে ১৮টি ফেরি চলাচল করছে। পর্যাপ্ত ফেরি থাকার কারণে কোনো প্রকার ভোগান্তি ছাড়াই মানুষ বাড়ি ফিরতে পারছে। ঘরমুখী মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে ঈদের আগের তিনদিন ও ঈদের পরের তিনদিন পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ রাখা হয়েছে। তবে পচনশীল ও জরুরি পণ্যবাহী ট্রাকগুলো পরিবহনের সঙ্গে পারাপার হচ্ছে।

রুবেলুর রহমান/আরএআর/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।