বঙ্গবন্ধুর নাম দেশের লাখো কোটি বাঙালি স্মরণ রাখবে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ১২:৪৭ পিএম, ১৫ আগস্ট ২০১৯

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, ঘাতকরা জাতির পিতাকে হত্যা করলেও তার নীতি ও আদর্শকে মুছে ফেলতে পারেনি। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম এ দেশের লাখো কোটি বাঙালি স্মরণ করবে ও তার আদর্শ ধারণ করবে।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তিরা দেশকে পিছিয়ে রেখেছিল। কিন্তু আজকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে। বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে একটি মধ্যম আয়ের এবং ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে প্রধানমন্ত্রী ‘রূপকল্প-২০২১’ ও ‘রূপকল্প-২০৪১’ ঘোষণা করেছেন। এসব কর্মসূচি বাস্তবায়নে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

the-day

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল হুদা মুকুট, আফতাব উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, সিভিল সার্জন ডা. আশুতোষ দাস, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, পিপি অ্যাড. শামছুন নাহার শাহানা রব্বানী ও সাবেক পিপি অ্যাড. শফিকুল আলম প্রমুখ।

এর আগে সকালে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, জেলা আওয়ামী লীগ, জেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সরকারি কর্মকর্তারা সুনামগঞ্জ কালেক্টরেট চত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে একটি র‍্যালি বের করা হয়।

মোসাইদ রাহাত/এফএ/জেআইএম

আপনার মতামত লিখুন :