সাতক্ষীরা জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ১১:৩৩ এএম, ০৪ ডিসেম্বর ২০১৯

সাতক্ষীরা জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমানের বিরুদ্ধে গঠনতন্ত্র পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) ছাত্রলীগের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সাতক্ষীরা জেলা শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমানের গঠনতন্ত্র পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হলো। সেই সঙ্গে কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ায় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। আগামী ১৮ ডিসেম্বরের মধ্যে পদ প্রত্যাশীদের কেন্দ্রীয় দফতরে জীবন বৃত্তান্ত জমা দেয়ার আহ্বান জানানো হলো।

উল্লেখ্য, গত শনিবার (১ ডিসেম্বর) ভোররাতে সাতক্ষীরায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ছাত্রলীগ কর্মী শহরের মুনজিতপুর এলাকার মইনুল ইসলামের ছেলে দ্বীপ (২২) ও সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার চম্পাফুল ইউনিয়নের সাইহাটি গ্রামের বাসিন্দা সাইফুল ইসলাম (২৮) নিহত হন। অস্ত্রও উদ্ধার করে পুলিশ।

পুলিশের দাবি- নিহত দুইজনই ছিনতাইকারী। সাতক্ষীরার কালিগঞ্জে বিকাশের ২৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় তারা জড়িত।

পুলিশ বলছে, এ ঘটনার মূল পরিকল্পনাকারী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান। নিহত দুইজন সাদিকুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী। অস্ত্র উদ্ধারের ঘটনায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদককে আসামি করে সদর থানায় একটি অস্ত্র আইনে মামলাও হয়েছে।

আকরামুল ইসলাম/আরএআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]