পাঁচজনকে হারিয়ে শোকে পরিণত হলো ভালোবাসা দিবস

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২০

বসন্ত বরণ ও বিশ্ব ভালোবাসা দিবস উপভোগ করতে চট্টগ্রামের বন্দর এলাকার প্যাসিফিক জিন্স গার্মেন্টসের কিছু কর্মী পরিবারসহ এসেছিলেন রাঙ্গামাটিতে। সারাদিন ঘোরাঘুরি ও আড্ডা দেয়াসহ অনেক পরিকল্পনা ছিল তাদের। কিন্তু একটি দুর্ঘটনা সব আনন্দ পরিণত করেছে শোকে।

শুক্রবার সকালে তারা রাঙ্গামাটির ডিসি বাংলো এলাকা থেকে একটি ইঞ্জিনচালিত নৌকা নিয়ে সুবলং যাওয়ার পথে হঠাৎ সেটি উল্টে গেছে। এতে পাঁচজনের মৃত্যু হয়েছে। তারা হলেন, রিনা আক্তার (৩২), শিলা আক্তার (২৭), আসমা আক্তার (২২) ও আফরোজা আক্তার (১৪)। আরেকজনের পরিচয় পাওয়া যায়নি। এ ঘটনায় অনেকে আহত হয়েছেন। তারা স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুটি নৌকা দ্রুত যাওয়াকে কেন্দ্র করে একটি নৌকা হঠাৎ উল্টে যায়। পরে ফায়ার সার্ভিস ও স্থানীয়রাসহ যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

Accident

এ ঘটনায় হাসপাতালে চিকিৎসাধীন আহত লিপি বেগমের মেয়ে একই ঘটনায় বেঁচে ফিরে আসা হ্যাপি আক্তার জানায়, আমরা আম্মুর সঙ্গে বেড়াতে এসেছি। নৌকায় করে আমরা যখন নদীতে বেড়াতে বের হই তখন আমাদের নৌকার পাশে আরও একটি নৌকা যাচ্ছিল। হঠাৎ করেই দেখি আমাদের নৌকা সেটিকে পেছনে ফেলে দ্রুত এগিয়ে যেতে লাগলো এবং মুহূর্তের মধ্যে আমাদের নৌকাটি উল্টে যায়।

তাদের সঙ্গে বেড়াতে আসা রাকিবুল ইসলাম জানান, তারা একই গার্মেন্টসের কর্মরত কর্মী। সবাই মিলে দিনটিকে উপভোগ করার জন্য সকালে বাসে করে চট্টগ্রাম থেকে রাঙ্গামাটি পৌঁছায়। পরে সকলকে পর্যটনের আশেপাশে বেড়ানোর জন্য বলা হয়। কিন্তু এরমধ্যে ১৭ জনসহ যাত্রীরা একটি ইঞ্জিনচালিত নৌকা ভাড়া করে হ্রদে ঘুরতে বের হলে হঠাৎই তাদের নৌকা ডুবে যায় পরে আমরা তাদেরকে স্থানীয় লোক, ফায়ার সার্ভিস ও পুলিশের সহযোগিতায় উদ্ধার করি।

আরেক সহযাত্রী মো. হাসান বলেন, আমরা বসন্তকে উপভোগ করতে রাঙ্গামাটি এসেছি, কিন্তু এমন দুর্ঘটনা ঘটবে জানা ছিল না। আমাদের কাছের মানুষকে হারাতে হলো এমন অসচেতনতার জন্য।

সাইফুল/এমএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]