জাতীয় পার্টি থেকে এমএম নিয়াজউদ্দিনের পদত্যাগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০১:৪৭ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২০

জাতীয় পার্টির চেয়ারম্যানের স্বাস্থ্য উপদেষ্টাসহ পার্টির সকল পদ থেকে পদত্যাগ করেছেন সাবেক শিক্ষা ও স্বাস্থ্য সচিব এমএম নিয়াজউদ্দিন। শনিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে মহানগরীর গাজীপুর সেন্ট্রাল পাবলিক কলেজ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে এমএম নিয়াজউদ্দিন বলেন, বাংলাদেশ সরকারের সাবেক শিক্ষা ও স্বাস্থ্য সচিব হিসেবে দায়িত্ব পালনকালে গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ ও হাসপাতাল স্থাপনসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড এবং বেকার যুবকদের চাকরিসহ কর্মসংস্থানের ব্যবস্থা করেছি। এরপর ২০১৫ সালে সচিব হিসেবে অবসর গ্রহণ করি। আমি বর্তমানে বিভিন্ন সামাজিক ও সেবামূলক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত হওয়ার কারণে রাজনৈতিক কর্মকাণ্ড করা সম্ভব হচ্ছে না। সরকারি চাকরি হতে অবসর গ্রহণের পর জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের আমন্ত্রণে জাতীয় পার্টির রাজনীতির সঙ্গে সপৃক্ত হয়ে পার্টির চেয়ারম্যানের স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা হিসেবে মনোনীত হই।

তিনি বলেন, বর্তমানে ব্যক্তিগত, পারিবারিক ও সামাজিক বিভিন্ন কারণে রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করা আমার পক্ষে সম্ভব নয়। তাই আমি স্বেচ্ছায় সকল রাজনৈতিক কর্মকাণ্ড, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা, সাধারণ সদস্য ও পার্টি থেকে পদত্যাগ করলাম। শনিবার এ পদত্যাগপত্র পার্টির চেয়ারম্যানের কাছে পৌঁছানো হয়েছে বলেও জানান এমএম নিয়াজউদ্দিন।

আমিনুল ইসলাম/আরএআর/এমএস