বিআরটিএ অফিস থেকে ৬ দালাল আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৩:০৯ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২০

টাঙ্গাইলে বিআরটিএ অফিসে অভিযান চালিয়ে ছয় দালালকে আটক করেছে র‌্যাব। এর মধ্যে তিনজনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়াসহ অপর তিনজনের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। বুধবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে টাঙ্গাইল র‌্যাব-১২ এর সিপিসি-৩ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার ও অপারেশন কমান্ডার মো. শফিকুর রহমান এ তথ্য জানান।

অভিযানে আটকরা হলেন- কালিহাতী উপজেলার বেড়ীপটল গ্রামের হাজী আব্দুল মজিদের ছেলে মো. ইসমাইল হোসেন (৪০), একই উপজেলার পাঁচ চারা গ্রামের মৃত মহিউদ্দিন দেওয়ানের ছেলে মো. আব্দুস ছামাদ দেওয়ান (৫২), সদর উপজেলার নন্দ্রবালা গ্রামের ওসমান গনির ছেলে মো. আইয়ুব আলী রিপন (২৮), দেলদুয়ার উপজেলার পাঁচ বিধমহাটি গ্রামের প্রয়াত অক্ষয় চন্দ্র সরকারের ছেলে বিনয় চন্দ্র সরকার (৪৪), এছাড়াও ঘাটাইল উপজেলা সদরের মৃত কদ্দুস তালুকদারের ছেলে সেলিম রেজা (৫০) ও একই উপজেলার মনিদহ গ্রামের রহিচ উদ্দিনের ছেলে মো. এনামুল হকক (৫২)।

র‌্যাব কর্মকর্তা শফিকুর রহমান জানান, মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর থেকে বিকেল পর্যন্ত বিআরটিএ কার্যালয়ের আশপাশের বিভিন্ন স্থান থেকে সক্রিয় দালাল চক্রের ওই ছয় সদস্যকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিআরটিএ’র ফরম, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, ছবি, ৬টি মোবাইল ফোনসহ ৬টি সিম কার্ড উদ্ধার করা হয়।

পরে রাতে এ ধরণের অপরাধে জড়িত থাকায় টাঙ্গাইলের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মো. ইসমাইল হোসেনকে ৪৫ দিন, মো. আব্দুস ছামাদ দেওয়ানকে ৩০ দিন আর মো. আইয়ুব আলী রিপনকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন। এছাড়াও অপর তিন আসামির প্রত্যেককে নগদ পাঁচ হাজার টাকা জরিমানা নিয়ে ছেড়ে দেয়া হয়।

আরিফ উর রহমান টগর/আরএআর/জেআইএম