অবৈধ পথে সম্পদ উপার্জন, ওসি ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৮:৪৮ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০
অভিযুক্ত ওসি জাহাঙ্গীর হোসেন

অবৈধভাবে সম্পদ উপার্জন করে স্ত্রীর নামে দেয়ার অভিযোগে দিনাজপুরের বীরগঞ্জ থানা পুলিশের সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন ও তার স্ত্রী আনোয়ারা পারভীনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত ২৯ জানুয়ারি মামলা করা হলেও বুধবার (২৬ ফেব্রুয়ারি) দুদকের দিনাজপুর সমন্বিত কার্যালয়ের উপপরিচালক আবু হেনা আশিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

দুদকের দিনাজপুর সমন্বিত কার্যালয়ের উপসহকারী পরিচালক মামলার তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদ জিন্নাতুল ইসলাম জানান, ওসি জাহাঙ্গীর হোসেন অবৈধ পথে সম্পদ উপার্জন করে কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলার দেওয়ান খামার মৌজায় ৪ তলা ভিক্তি দিয়ে ৩ তলা ও রংপুর শহরের মুলাটোল মহল্লার রোর্ড নং -৩/৩, বাসা নং ২০০ এ ৪ তলা সম্পন্ন করে ৫ তলা আংশিক কাজ করে স্ত্রী আনোয়ারা পারভীনের নামে নির্মাণ করেছেন। এ ছাড়াও তাদের নামে বেনামে অনেক অবৈধ সম্পদ রয়েছে এমন একটি অভিযোগ ২০১৬ সালের ২৪ আগস্ট দুদক অফিসে জমা হয়। এরপর ওসি জাহাঙ্গীর হোসেন ও তার স্ত্রী আনোয়ারা পারভীনকে সম্পদের বিবরণ জমা দেয়ার জন্য চিঠি দেয় দুদক। পরে তারা সম্পদের বিবরণ জমা দিলে দুদক অনুসন্ধান শুরু করে।

অনুসন্ধানে জানা যায়- জাহাঙ্গীর ও তার স্ত্রী আনোয়ারা পারভীন দুদকে যে সম্পদ বিবরণী জমা দিয়েছেন সেখানে তারা এক কোটি ১৫ লাখ ৮৫ হাজার টাকার তথ্য গোপন করেছন। এছাড়াও তারা এক কোটি ৫৭ লাখ ৬৬ হাজার টাকার উৎস দেখাননি।

দুদক কর্মকর্তা মোহাম্মদ জিন্নাতুল ইসলাম বলেন, সম্পদের তথ্য গোপন এবং সম্পদ অর্জনের উৎস না দেখানোর অভিযোগে তাদের বিরুদ্ধে দুদক আইন এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করা হয়েছে। মামলায় অভিযোগপত্র দেয়ার জন্য তদন্ত চলছে। ওসি জাহাঙ্গীর হোসেন বর্তমানে রাঙ্গামাটি থানায় কর্মরত আছেন।

এমদাদুল হক মিলন/আরএআর/পিআর