ভাষাসৈনিকের স্মৃতিফলক ভেঙে ফেলল দুর্বৃত্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ০৪:৩৯ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০

ভাষাসৈনিক ও মুক্তিযুদ্ধের সংগঠক ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সাবেক সাধারণ সম্পাদক সাবেক এমপি সৈয়দ আশরাফ হোসেনের কবরের স্মৃতিফলক ভেঙে ফেলার প্রতিবাদে পটুয়াখালীতে মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে।

জেলা ন্যাপ ও কমিউনিস্ট পার্টির আয়োজন বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালিত হয়। এতে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. খলিলুর রহমান মোহন, মুক্তিযোদ্ধা শাহজাহান খান, ন্যাপের সভাপতি নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক কাজী দিলীপ, কমিউনিস্ট পার্টির সভাপতি মোতালেব মোল্লা, সাবেক সভাপতি কমরেড শাহাবুদ্দিন মাস্টার ও সুভাষ চন্দ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, গত ২১ ফেব্রুয়ারি রাতে বাউফল উপজেলার ধুলিয়া গ্রামে ৫২-র ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের সংগঠক ন্যাশনাল আওয়ামী পার্টির সাবেক সাধারণ সম্পাদক সাবেক এমপি সৈয়দ আশরাফ হোসেনের কবরের স্মৃতিফলক ভেঙে ফেলে দুর্বৃত্তরা। স্বাধীনতাবিরোধী চক্র এ ঘটনায় জড়িত। ঘটনায় জড়িতদের দ্রুত সময়ের মধ্যে চিহ্নিত করে গ্রেফতার করতে হবে। সেই সঙ্গে তাদের শাস্তি নিশ্চিত করতে হবে।

ভাষাসৈনিক সৈয়দ আশরাফ হোসেন ২০০৮ সালে মারা গেলে বাউফল উপজেলার ধুলিয়া গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। পরে সেখানে স্মৃতিফলক নির্মাণ করা হয়। ২১ ফেব্রুয়ারি রাতে তার স্মৃতিফলক ভেঙে ফেলে দুর্বৃত্তরা।

মহিব্বুল্লাহ চৌধুরী/এএম/জেআইএম