ক্রিকেটার রুবেলের পার্কে হরিণের মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ০৭:৩৮ পিএম, ০২ জুলাই ২০২০

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেনের লিজ নেয়া বাগেরহাট শহরের পৌর পার্কে একটি হরিণ শাবকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে পার্কের ভেতরে হরিণ থাকার ঘরে শাবকটিকে অসুস্থ হয়ে পড়ে থাকতে দেখেন পার্কের রক্ষণাবেক্ষণে থাকা কর্মীরা। সেসময় তারা শাবকটির মুখ থেকে লালা বের হতে দেখে বিষয়টি রুবেল হোসেনকে জানান। পরে বাগেরহাট জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. লুৎফর রহমান পার্কে গিয়ে শাবকটিকে মৃত ঘোষণা করেন।

ক্রিকেটার রুবেল হোসেন বলেন, শখের বসে সরকারি অনুমতি নিয়ে পার্কে হরিণ পালনের ব্যবস্থা করি। দর্শনার্থীদের সঙ্গে আসা শিশুরা হরিণ দেখে আনন্দ পায়। আমি চারটি হরিণ এনেছিলাম। কয়েকমাস আগে একটি হরিণ দুটো বাচ্চা দিয়েছে। এর মধ্যে পুরুষ শাবকটি আজ মারা গেল। মারা যাওয়া শাবকটির বয়স ৪ থেকে ৫ মাস হয়েছিল। হরিণগুলো আমার খুব আদরের।

তিনি বলেন, হরিণ শাবকটি মারা যাওয়ায় আমি খুব কষ্ট পেয়েছি। মারা যাওয়া শাবকটির পায়ে একটি লাল ফোলা চিহ্ন রয়েছে। কীভাবে, কেন মারা গেল তা বলতে পারছি না।

বাগেরহাট জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. লুৎফর রহমান বলেন, আমি পার্কে পৌঁছানোর আগেই শাবকটি মারা গেছে। কেন মারা গেলো তা নির্দিষ্ট করে বলা যাচ্ছে না। হরিণ খুব সেনসেটিভ প্রাণি। যেকোনো সমস্যায় মারা যেতে পারে। খাদ্যে বিষক্রিয়ার কারণেও শাবকটি মারা যেতে পারে।

শওকত বাবু/আরএআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]