কক্সবাজারে পুলিশ হেফাজতে ‘ইয়াবা ব্যবসায়ী’র মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০২:৫৪ পিএম, ১১ আগস্ট ২০২০

কক্সবাজার সদরের খরুলিয়া বাজার এলাকায় ইয়াবা বিক্রির সময় গণপিটুনি দিয়ে এক ব্যবসায়ীকে পুলিশে দেয় স্থানীয়রা। পরে থানা হেফাজতে তার মৃত্যু হয়। তবে পুলিশের দাবি আহত অবস্থায় তাকে হাসপাতালে নেয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (১১ আগস্ট) সকালে মারা যান তিনি।

নিহত নবী হোসেন (৩৮) সদরের বাংলাবাজার পশ্চিম মুক্তারকুল এলাকার মৃত আব্দুর শক্কুরের ছেলে।

এর আগে সোমবার দুপুরে খুচরা ইয়াবা বিক্রির সময় স্থানীয় লোকজন সংঘবদ্ধ হয়ে তাকে আটকের চেষ্টা করলে সে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায়। তার অস্ত্রের আঘাতে কয়েকজন আহত হন। পরে তাকে ধাওয়া করে গণপিটুনি দেয় উত্তেজিত জনতা। এ সময় তার শরীর তল্লাশি করে ধারালো অস্ত্র (ছুরি), নগদ ১ লাখ ২৮ হাজার টাকা ও ১৩ পিস ইয়াবা উদ্ধার করা হয় বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

ঝিলংজা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান টিপু সুলতান বলেন, স্থানীয়রা সদর থানা পুলিশকে খবর দেয়। সদর থানার এসআই অঞ্জনের নেতৃত্বে পুলিশের একটি টিম অহত ওই ইয়াবা ব্যবসায়ীকে উদ্ধার করে নিয়ে যান। তখন সে সুস্থ ছিল বলে জেনেছি।

সদর মডেল থানার ওসি (তদন্ত) খায়রুজ্জামান বলেন, এক ইয়াবা ব্যবসায়ীকে গণপিটুনি দিয়ে আটক করে রাখার খবর পেলে পুলিশ তাকে আহত অবস্থায় উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় নিয়ে আসে। সকালে সে অসুস্থবোধ করলে সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি আরও বলেন, তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। তার বিরুদ্ধে আরও দুটি মামলা রয়েছে বলে উল্লেখ করেন তিনি।

সায়ীদ আলমগীর/এফএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]