প্রধানমন্ত্রীর নেতৃত্বে তথ্যপ্রযুক্তিতেও এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ০৯:১১ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২০
নুরুন্নবী চৌধুরী শাওন আইসিটি ট্রেনিং সেন্টারের প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শনে গেলেন এমপি শাওন

ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে সারা বিশ্বের সঙ্গে সমানতালে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি এগিয়ে যাচ্ছে। ফলে দেশের তথ্যপ্রযুক্তি ব্যাপক উন্নত হয়েছে। একই সঙ্গে প্রধানমন্ত্রীর নেতৃত্বে তথ্যপ্রযুক্তিতেও এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ভোলার লালমোহন উপজেলায় নুরুন্নবী চৌধুরী শাওন আইসিটি ট্রেনিং সেন্টারের আইসিটি কোর্সের শিক্ষার্থীদের ফ্রি প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন তিনি।

এমপি শাওন বলেন, লালমোহন ও তজুমদ্দিনের হাজার হাজার তরুণ-তরুণী বিনামূল্যে ফ্রি আইসিটি কোর্স করে তথ্যপ্রযুক্তিতে যেমন দক্ষ হচ্ছেন তেমনি স্বাবলম্বী হচ্ছেন। লালমোহন ও তজুমদ্দিন উপজেলার শিক্ষিত বেকার তরুণ-তরুণীদের কথা চিন্তা করে ২০১৬ সালের ১৫ নভেম্বর লালমোহন হাসপাতাল রোডে নুরুন্নবী চৌধুরী শাওন ফ্রি আইসিটি ট্রেনিং সেন্টার স্থাপন করি। পরে তজুমদ্দিনে স্থাপন করা হয়। বর্তমানে দুই উপজেলায় তিনটি ফ্রি আইসিটি ট্রেনিং সেন্টার রয়েছে। ভবিষ্যতে আরও বাড়বে।

এ সময় উপস্থিত ছিলেন- লালমোহন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন আরজুন, পৌর আওয়ামী লীগের সভাপতি বাদল পঞ্চায়েত, পৌর যুবলীগের সভাপতি ফরহাদ হোসেন মেহের ও নুরুন্নবী চৌধুরী শাওন আইসিটি ট্রেনিং সেন্টারের পরিচালক মো. নজরুল ইসলাম শুভ রাজ।

জুয়েল সাহা বিকাশ/এএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]