আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কারে ভূষিত কিশোর সাদাতকে সংবর্ধনা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নড়াইল
প্রকাশিত: ০১:৩১ পিএম, ২৩ নভেম্বর ২০২০

সাইবার অপরাধ থেকে শিশুদের সুরক্ষা নিয়ে কাজ করে শিশুদের নোবেল খ্যাত ‘আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার ২০২০’-এ ভূষিত হয়েছে কিশোর সাদাত রহমান সাকিব। তাকে নড়াইল জেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে।

সোমবার (২৩ নভেম্বর) বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে এ সংবর্ধনা দেয়া হয়।

জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহম্মদ জসিম উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোসসহ অতিথিরা সংবর্ধনাস্বরূপ ক্রেস্ট ও ফুলেল শুভেচ্ছা দেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়ারুল ইসলামের সভাপতিত্বে জেলা শিক্ষা কর্মকর্তা মো. ছায়েদুর রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. ওয়ালিউর রহমান, আব্দুল হাই সিটি কলেজের অধ্যক্ষ মো. মুনিরুজামান মল্লিক, সংসদ সদস্য ও মাশরাফির বাবা গোলাম মোত্তুর্জা স্বপন, সাদাতের বাবা শাকায়াৎ রহমান, মা মোসাম্মৎ মলিনা বেগম, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, চেম্বার অব কমার্স নড়াইলের সভাপতি মো. হাসানুজ্জামান, জেলা শিল্পকলা একাডেমির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, সাধারণ সম্পাদক মলয় কুমার কুন্ডু এ সময় উপস্থিত ছিলেন।

jagonews24

নেদারল্যান্ডসভিত্তিক ‘কিডস রাইটস ফাউন্ডেশন’ সাদাত রহমানকে আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কারে ভূষিত করে। ১৩ নভেম্বর নেদারল্যান্ডসের দ্য হেগে আয়োজিত অনুষ্ঠানে অনলাইনে যুক্ত থেকে সাদাতের হাতে শিশুদের নোবেলখ্যাত এই পুরস্কার তুলে দেন নোবেল বিজয়ী মালালা ইউসুফজাই।

৪২টি দেশের ১৪২ জন শিশু এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় প্রথম হয়ে দেশের সম্মান বয়ে আনেন কিশোর সাদাত। তাকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা

হাফিজুল নিলু/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]