টাঙ্গাইলে বসছে বঙ্গবন্ধু টি-২০’র আসর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০২:২৭ পিএম, ৩০ নভেম্বর ২০২০

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে বিপিএলের আদলে টাঙ্গাইলে ‘বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু হচ্ছে। আগামী ১০ ডিসেম্বর টাঙ্গাইল স্টেডিয়ামে এই টুর্নামেন্টের উদ্বোধন করা হবে।

সোমবার (৩০ নভেম্বর) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আয়োজকরা।

সম্মেলনে বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক মো. আরাফাত রহমান বলেন, বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট আগামী ১০ ডিসেম্বর টাঙ্গাইল স্টেডিয়ামে উদ্বোধন করা হবে। ১ ডিসেম্বর (মঙ্গলবার) বেলা ১১টার দিকে খেলোয়াড়দের ড্রাফট অনুষ্ঠিত হবে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু ভিআইপি মিলনায়তনে। অনুষ্ঠিত ড্রাফটে জেলার ১৭০ জন ক্রিকেটার অংশগ্রহণ করবেন। টুর্নামেন্ট উপলক্ষে ৮ ডিসেম্বর শহরে র‌্যালি বের হবে।

টাঙ্গাইলে প্রথম এ টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, টুর্নামেন্টে ছয়টি দল ইস্টবেঙ্গল টাঙ্গাইল, ভিপি জোয়াহের ভাইকিংস টাঙ্গাইল, লিজেন্ডস অব টাঙ্গাইল, টাঙ্গাইল সুপার ব্লকস্টার, হ্যাবিট গ্ল্যাডিয়েটরস টাঙ্গাইল ও টাঙ্গাইল স্টারস অংশগ্রহণ করবে। প্রত্যেক দল একজন করে আইকন খেলোয়াড় কিনতে পারবে। চারটি ক্যাটাগরিতে ভাগ হয়ে নিলামের মাধ্যমে দল গঠন করা হবে। প্রত্যেক দলে ১৫ জন খেলোয়াড়কে দলভুক্ত করা যাবে। টুর্নামেন্টে টাঙ্গাইল জেলার বাইরের কোনো খেলোয়াড় খেলতে পারবেন না। প্রত্যেক দলের সঙ্গে খেলা হবে। সর্বোচ্চ পয়েন্ট সংগ্রহকারী দুটি দল খেলবে ফাইনালে।

সম্মেলনে টুর্নামেন্ট কমিটির সদস্যসচিব সুমন সরকারসহ কমিটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

আয়োজক সূত্রে জানা গেছে, ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের উদ্যোগে জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুকের সহযোগিতায়, জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় এবং জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা মঈনুল হোসেন লিন্টুর তত্ত্বাবধানে টাঙ্গাইল স্পোর্টস একাডেমির সৌজন্যে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে।

আরিফ উর রহমান টগর/এসআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]