৬ বছর আগে মারা যাওয়া ব্যক্তির নামে মারধরের মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৩:৩৯ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২১

দলিল উদ্দিন মন্ডল। মারা গেছেন প্রায় ৬ বছর আগে। তাকে আসামি করে মারধরের একটি মামলা করেছেন এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে দিনাজপুরের বিরামপুর উপজেলার ২ নম্বর কাটলা ইউনিয়নের দক্ষিণ দাউদপুর গ্রামে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার কাটলা বাজারে শুক্রবার (২০ ফেব্রুয়ারি) রাতে মারধরের অভিযোগ এনে শনিবার (২১ ফেব্রুয়ারি) বিরামপুর থানায় ১২ জনকে আসামি করে দক্ষিণ দাউদপুর গ্রামের দছিম উদ্দিনের ছেলে নাসির উদ্দিন বাদী একটি মামলা করেন। মামলা নম্বর ৩৪। ওই মামলার এজাহারভুক্ত ৮ নম্বর আসামি করা হয়েছে দক্ষিণ দামোদরপুর (বাসুপাড়া) গ্রামের মৃত দলিল উদ্দিন মন্ডলকে। কিন্তু তিনি ২০১৫ সালের ৭ অক্টোবর মৃত্যুবরণ করেন।

অপরদিকে এজাহারের ৫ নম্বর আসামি করা হয়েছে একই গ্রামের মৃত সজতুল্ল্যা মন্ডলের ছেলে প্রতিবন্ধী তোফাজ্জলকে। ২০১৬ সালের ২৯ মে তোফাজ্জলকে একজন ‘দীর্ঘস্থায়ী মানসিক অসুস্থতাজনিত প্রতিবন্ধী’ উল্লেখ করে সমাজসেবা অধিদফতর পরিচয়পত্র প্রদান করে। তিনি নিয়মিত প্রতিবন্ধী ভাতাও পেয়ে আসছেন।

মৃত ও প্রতিবন্ধী ব্যক্তিকে আসামি করার ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির জানান, বাদীর লিখিত এজাহারের ভিত্তিতে মামলা রেকর্ড করা হয়েছে। তবে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এমদাদুল হক মিলন/এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]