বসন্তের সাজে সেজেছে মুক্তিযুদ্ধ স্মৃতি চত্বর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাগুরা
প্রকাশিত: ১১:২০ এএম, ০৬ মার্চ ২০২১

প্রকৃতির আহ্বানে সাড়া দিয়ে সেজেছে মাগুরার মহম্মদপুর উপজেলার মুক্তিযুদ্ধ স্মৃতি চত্বর। নাম জানা-অজানা বাহারি সব রঙিন ফুলের সমারহ যেন বসন্তের রঙ ঢেলে দিয়েছে চত্বরটিতে।

রঙ-বেরঙের ফুল, পাখির কিচিরমিচির, পানির ফোয়ারা আর প্রাকৃতিক সৌন্দর্য্য উপভোগ করতে তাই প্রতিদিন বিকাল হলেই দর্শনার্থীরা ছুটে আসেন এ চত্বরে।

চত্বরের চারটি অংশজুড়ে রয়েছে সবুজ ঘাসের গালিচা। প্রতি অংশের মাঝে ফুটেছে স্যালভিয়াসহ লাল রঙের নানা ফুল। জিনিয়া, ডালিয়া, গাঁদা, জারবেরা, জিনিয়াসহ বাহারি ফুলের সমারোহ চারিদিকে। ফুলে ফুলে ঘুরে বেড়াচ্ছে মৌমাছি, প্রজাপতি। এর সঙ্গে দৃষ্টি কাড়ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল।

সোহেলী নামের এক দর্শনার্থী বলেন, মুক্তিযুদ্ধ স্মৃতি চত্বরের ফুল যে কাউকেই মুগ্ধ করবে। ছেলে-মেয়ে নিয়ে এখানে এসেছি। ভীষণ ভালো লাগছে।

পরাগ নামের অপর এক দর্শনার্থী জানান, উপজেলার মধ্যে এই জায়গাটি খুব ভালো লাগে তার। মাঝে মাধ্যেই তিনি এখানে বেড়াতে আসেন বলেও জানান তিনি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রামানন্দ পাল জাগো নিউজকে বলেন, আমার এবং উপজেলা পরিষদ চেয়ারম্যানের নিজস্ব অর্থায়নে জাতীয় পতাকার আদলে বিভিন্ন জাতের ফুল দিয়ে চত্বরটি সাজানো হয়েছে। এই চত্বরের সৌন্দর্য দেখতে প্রতিদিনই বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ আসেন। পরবর্তীতে এ চত্বরটি আরো সৌন্দর্য্য মণ্ডিত ও শোভা বর্ধনের কাজ করা হবে বলেও জানান এ কর্মকর্তা।

আরাফাত হোসেন/এসএমএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]