এবার নারায়ণগঞ্জের থানা-ফাঁড়িতে লাইট মেশিনগান পোস্ট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ১২:৩৫ পিএম, ০৯ এপ্রিল ২০২১

নারায়ণগঞ্জে হেফাজত ইস্যুতে নাশকতামূলক কর্মকাণ্ড ও সহিংসতা রোধে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে পুলিশ। জেলার সাত থানা, ১৩টি ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রের সামনে বিশেষ নিরাপত্তা চৌকি স্থাপন করা হয়েছে। সেখানে বসানো হয়েছে স্বয়ংক্রিয় অত্যাধুনিক লাইট মেশিনগান (এলএমজি)।

বুধবার (৭ এপ্রিল) রাত থেকে থানায় নিরাপত্তার অংশ হিসেবে গুরুত্ব অনুসারে থানা, ফাঁড়ি ও তদন্তকেন্দ্রে এলএমজি পোস্ট ও সিমেন্টের বস্তা দিয়ে বিশেষ ধরনের প্রতিরোধ ব্যবস্থা স্থাপন করা হয়েছে। পাশাপাশি বাড়ানো হয়েছে পুলিশ সদস্যের সংখ্যা। এসব চৌকিতে ২৪ ঘণ্টা দায়িত্বপালন করছে পুলিশ।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) রাত ও শুক্রবার (৯ এপ্রিল) সকালে নারায়ণগঞ্জ সদর, ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ, সোনারগা, রূপগঞ্জ ও আড়াইহাজার থানায় গিয়ে দেখা যায়, থানার ছাদের ওপর গোল করে সিমেন্টের বস্তা দিয়ে তৈরি করা হয়েছে চৌকি। সেখানে দায়িত্বরত পুলিশের এক সদস্য এলএমজি তাক করে বসে আছেন। থানা ও ফাঁড়ির ফটকের সামনেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

police1

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জায়েদুল আলম জানান, পুলিশ সদর দফতরের নির্দেশনায় জেলার সাত থানা ১৩টি ফাঁড়ি ও তদন্তকেন্দ্রে ওই বিশেষ চৌকি স্থাপন করা হয়েছে।

তিনি জানান, বাড়তি নিরাপত্তার অংশ হিসেবে পুলিশের আওতাধীন সব থানা, ফাঁড়ি, তদন্তকেন্দ্র ও স্থাপনাগুলোতে ২০টি এলএমজি পোস্ট স্থাপন করা হয়েছে। এখন থেকে এসব জায়গায় ২৪ ঘণ্টা নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

এদিকে, সিলেটের ১৭টি থানাসহ পুলিশ ফাঁড়ি ও পুলিশ তদন্ত কেন্দ্রগুলোতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নগরের ছয়টি থানা, চারটি ফাঁড়িসহ প্রতিটি পুলিশ স্থাপনায় বাঙ্কার তৈরি করে সেখানে বসানো হয়েছে অত্যাধুনিক অটোমেটিক লাইট মেশিনগান (এলএমজি) পোস্ট।

শাহাদাত হোসেন/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]