কলিজায় পানি ঢুকিয়ে ওজন বৃদ্ধি করায় ব্যবসায়ীকে জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৯:২৮ পিএম, ১৯ এপ্রিল ২০২১

বিশেষ কায়দায় গরুর মাংসের কলিজায় পানি ঢুকানো হয়েছিল। এতে কলিজার ওজন বেড়ে যায়। এই কলিজা বিক্রি করে ক্রেতাদের সঙ্গে প্রতারণা করছিলেন সাহেব আলী নামের রাজশাহীর এক মাংস ব্যবসায়ী। এ সময় হাতেনাতে ধরে ওই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার (১৯ এপ্রিল) সকালে এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ।

তিনি জানান, কলিজায় পানি ঢুকিয়ে ক্রেতাদের সঙ্গে প্রতারণার দায়ে সাহেব আলীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ধারা ৪৫ অনুযায়ী ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে লক্ষ্মীপুর এলাকার সনি স্টোরকে এক হাজার টাকা জরিমানা করা হয়। একই অপরাধে নগরীর নিউমার্কেট এলাকার কাঁচামাল ব্যবসায়ী জাহাঙ্গীরকে দুই হাজার টাকা ও বাবুর সবজির দোকানকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে মোট ১৫ হাজার টাকা জরিমানা আদায় হয়।

এদিন নগরীর রেলগেট মোড়ে টিসিবির ট্রাক সেলস মনিটরিং করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তা হাসান আল মারুফ। ক্রেতা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্বলিত লিফলেটও বিতরণ করা হয়। সবাইকে উদ্বুদ্ধ করা হয় এই আইন মেনে চলতে। একই সঙ্গে করোনা প্রতিরোধে সবাইকে মাস্ক পরতে আহ্বান জানানো হয়।

ফয়সাল আহমেদ/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]