সড়কের পাশে সাজিয়ে রাখা হয় ইফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ১০:০০ পিএম, ০৯ মে ২০২১

কুমিল্লার নাঙ্গলকোটে ব্যতিক্রমী এক আয়োজনের মধ্যদিয়ে অসহায়-পথচারী ও ছিন্নমূল মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে স্বেচ্ছাসেবী টিম 'সংশপ্তক'।

রোববার (৯ মে) নাঙ্গলকোট সরকারি কলেজ গেট এলাকায় ১৫০ জনের মাঝে বিরিয়ানি, জুস ও মাস্ক বিতরণ করেছে সংগঠনটি। এরআগেও একইভাবে দুই'শ জনকে ইফতার উপহার দেন সংশপ্তক।

খোঁজ নিয়ে জানা গেছে, সংগঠনের সদস্যরা সড়কের পাশে একটি নির্দিষ্ট স্থানে ইফতারের প্যাকেট গুলো সাজিয়ে রাখেন। পরবর্তীতে অসহায় পথচারী ও ছিন্নমূল মানুষ সেখান থেকে তাদের প্রয়োজন মতো ইফতারের প্যাকেট সংগ্রহ করেন।

jagonews24

সংশপ্তক টিমের সমন্বয়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জহিরুল ইসলাম জাগো নিউজকে বলেন, রমজানে অসহায় মানুষকে আমরা সেহরি খাওয়াচ্ছি। সংশপ্তক টিমের সদস্যরা দিন-রাত পরিশ্রম করছে এ আয়েজনের জন্য। আমাদের ইচ্ছে ছিল একটি ব্যতিক্রমী ইফতার আয়োজন করার।

তিনি আরও বলেন, আমরা ইফতারগুলো একটি নির্দিষ্ট জায়গায় সাজিয়ে রাখি। মানুষ তাদের প্রয়োজন অনুযায়ী ইফতার নিয়ে গেছেন। অসহায় পথচারী ও ছিন্নমূল মানুষগুলো অসহায় অবস্থায় তাদের দিন যাপন করছে। এই আয়োজনে তাদের মুখে একটু হলেও হাসি ফোটাতে পারলে আমাদের স্বার্থকতা।

উল্লেখ্য, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নাঙ্গলকোট উপজেলার শিক্ষার্থীদের নিয়ে গঠিত সেচ্ছাসেবী টিম ‘সংশপ্তক’। তারা গত বছর করোনা সংক্রমণের শুরু থেকেই এ সংকটে এক হাজার ৯০০ মানুষের মধ্যে খাবার বিতরণ করে।

আরএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]