নরসিংদীতে সিগারেট ফ্যাক্টরিতে অভিযান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ১১ মে ২০২১

নরসিংদীর রায়পুরায় সিগারেট ফ্যাক্টরিতে অভিযান চালিয়েছে র‍্যাব। এ সময় ১৯ হাজার ব্যবহৃত ব্যান্ড রোলসহ সিগারেটের তামাক জব্দ করা হয়।

মঙ্গলবার (১১ মে) বিকেল সাড়ে ৫টায় নরসিংদীর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. শাহ জালাল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, গোপন সূত্রের ভিত্তিতে র‍্যাব-১১-এর একটি দল রাত সাড়ে ১২টার দিকে রায়পুরা থানাধীন সাহেব বাজারস্থ ব্লাক টোবাকো কোং লিমিটেড নামে সিগারেট ফ্যাক্টরি এবং তাদের গোডাউনে অভিযান চালানো হয়। ওই সময় সিগারেটের প্যাকেটে লাগানো রি ইউজ ব্যান্ড রোল ১৯ হাজার ৭০০ ও ২ হাজার ৭৩০ কেজি তামাকসহ জব্দ করা হয়।

র‍্যাব জানায়, প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, ব্লাক টোবাকো কোং লিমিটেড ফ্যাক্টরি দীর্ঘদিন রাজস্ব ফাকি দিয়ে রি ইউজ ব্যান্ড রোল ব্যবহার করে সিগারেট উৎপাদন ও বাজারজাত করে আসছে। ফ্যাক্টরির নিকটে গোডাউনে বিপুল পরিমাণ রি ইউজ ব্যান্ড রোল মজুদ রেখেছে। দীর্ঘদিন গোয়েন্দা নজরদারীর মাধ্যমে সত্যতা নিশ্চিত হয়ে অভিযান চালানো হয়। এ সময় কাস্টমস এক্সাসাইজ ও ভ্যাটের সহকারী রাজস্ব কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রাজস্ব কর্মকর্তা, কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট নরসিংদীর মাধ্যমে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

সঞ্জিত সাহা/জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]