বাঘের মুখ থেকে বেঁচে ফিরলেও শেষরক্ষা হয়নি গরুটির

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০১:২৯ এএম, ২৪ মে ২০২১

সুন্দরবনে ঘাস খেতে গিয়ে বাঘের আক্রমণের মুখে পড়ে একটি গরু। ডাকাডাকি শুনে স্থানীয়রা ছুটে যান সেখানে। বাঘের আক্রমণ থেকে গরুটিকে উদ্ধার করে আনা হয়। পরে গ্রামের বাসিন্দারা মালিককে না জানিয়েই গরুটি জবাই করে মাংস ভাগাভাগি করে নেন।

রোববার (২৩ মে) দুপুরে বাগেরহাটের মোংলা উপজেলার চিলা ইউনিয়নের জয়মনির সড়কিরখালকুল এলাকায় এ ঘটনা ঘটেছে।

স্থানীয়রা জানিয়েছেন, জয়মনির সড়কিরখালকুলের বাসিন্দা শেক্সপিয়ার বালার একটি গরু দুপুরে সুন্দরবনে ঘাস খেতে যায়। সন্ধ্যার দিকে গরুটিকে বাঘে ধরে। বাঘের আক্রমণে গরুটি ডাকাডাকি শুরু করে। পরে আশপাশের লোকজন ছুটে গিয়ে গরুটি উদ্ধার করে আনে।

তবে বাঘের আক্রমণের মুখ থেকে গরুটিকে বাঁচিয়ে আনলেও তা মালিককে আর ফেরত দেয়নি উদ্ধারকারীরা। তারা জবাই করে মাংস ভাগাভাগি করে নেন।

ইউপি সদস্য ফজলুর রহমান মল্লিক বলেন, ‘আমি বিকেলে ইউনিয়ন পরিষদে মিটিংয়ে ছিলাম। সন্ধ্যায় সেখান থেকে শুনেছি শেক্সপিয়ার বালার গরুটি জঙ্গলে গেলে বাঘে ধরে। পরে লোকজন গিয়ে গরুটি উদ্ধার করে আনে। গরুটি কেন মালিককে ফিরিয়ে দেয়নি তা আমার জানা নেই। এ বিষয়ে খোঁজ-খবর নেয়া হবে।’

মো. এরশাদ হোসেন রনি/এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]