ফতুল্লায় ডাইং কারখানায় বয়লার বিস্ফোরণে শ্রমিক নিহত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ১০:২২ এএম, ২৩ জুন ২০২১

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ডাইং কারখানায় বয়লার বিস্ফোরণে মো. আমিন শরিফ নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২২ জুন) রাত সাড়ে ৯টার দিকে ফতুল্লা থানা গেটের বিপরীতে আজাদ ডাইং নামক কারখানায় এ ঘটনা ঘটে। নিহত আমিন শরিফ চট্টগ্রামের মিরসরাই উপজেলার ৬ নং ইছাখালী ইউনিয়নের নন্দী গ্রামের বাসিন্দা। তিনি ওই কারখানার বয়লার অপারেটর হিসেবে কাজ করতেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে বিকট একটি শব্দ শুনতে পান তারা। তখন আজাদ ডাইংয়ের ভবনে তাকিয়ে দেখতে পান তৃতীয় তলা থেকে ধোঁয়া বের হচ্ছে। তখন সবাই বয়লার বিস্ফোরণের ধারণা করলেও সঠিকভাবে কেউ কিছু বলতে পারছিলেন না। ডাইংয়ের ভেতরে কেউ যেতে পারেননি।

ঘটনাস্থলে যাওয়া ফতুল্লা মডেল থানার উপপরিদর্শক (এসআই) হুমায়ুন-১ বলেন, ‘বয়লার বিস্ফোরণের সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে ডাইং কারখানাটির কাউকে পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে বিস্ফোরণের পরপরই মালিক কর্তৃপক্ষের লোকজন ভয়ে পালিয়ে গেছে।’

তিনি আরও বলেন, ‘যেখানে বয়লার বিস্ফোরণ হয়েছে সেখানে একটি মরদেহ পড়েছিল। মরদেহটি বয়লার অপারেটর আমিন শরিফের বলে জানতে পেরেছি। বিস্ফোরণের কারণ জানার চেষ্টা চলছে।

মো. শাহাদাত হোসেন/এসজে/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]