বগুড়ায় চাঁদাবাজির অভিযোগে ‘ভুয়া সাংবাদিক’ গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বগুড়া
প্রকাশিত: ০৩:২৮ পিএম, ২৮ জুলাই ২০২১

বগুড়ায় চাঁদাবাজির অভিযোগে মনির উদ্দিন ওরফে লুছেন্ট (৩৬) নামের এক ভুয়া সাংবাদিককে গ্রেফতার করেছে র‌্যাব।

মনির উদ্দিন বগুড়া সদরের সূত্রাপুর ব্রাক্ষসমাজ লেন এলাকার আব্দুল গফুরের ছেলে। তার কাছ থেকে ‘মানব সময়’ নামের একটি পত্রিকার ভুয়া পরিচয় পত্র পাওয়া গেছে।

বুধবার (২৮ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে স্পেশাল কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

র‌্যাব জানায়, বগুড়া কলোনি এলাকায় বিভিন্ন মেডিকেল ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসিতে একজন সাংবাদিক চাঁদাবাজি করছেন এমন অভিযোগ আসে র‌্যাবের কাছে। বিষয়টি বগুড়ার সাংবাদিকদের কাছে নিশ্চিত হয় অভিযুক্ত ব্যক্তিটি সাংবাদিক নন। এ তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (২৭ জুলাই) রাত ৯টার দিকে র্যাব অভিযান চালিয়ে মনির উদ্দিন ওরফে লুছেন্টকে (৩৬) আটক করা হয়।

bogura

এসময় তার ব্যবহৃত একটি মোটরসাইকেল, পত্রিকার ভুয়া আইডি কার্ড, একটি মোবাইল ফোন ও নগদ এক হাজার ৬০০ টাকা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি দীর্ঘদিন ধরে তিনি সাংবাদিকতার আইডি কার্ড ধারণ করে বিভিন্ন প্রতিষ্ঠানকে ভয় দেখিয়ে চাঁদাবাজি করে মোটা অংকের টাকা হাতিয়ে নেন বলে স্বীকার করেছেন। সাংবাদিকতার আড়ালে তিনি মাদক ব্যবসা করে আসছেন। তার বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় মাদক, নারী ও শিশু নির্যাতনসহ একাধিক মামলা তদন্তাধীন রয়েছে।

র‌্যাব-১২ বগুড়ার কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য থানায় সোপর্দ করা হয়েছে।’

আরএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]