শিক্ষার্থীদের ঘরমুখী করতে ঝালকাঠিতে পুলিশের বিশেষ অভিযান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ০৩:৫৯ এএম, ১৬ সেপ্টেম্বর ২০২১

ঝালকাঠিতে স্কুল-কলেজে পড়ুয়া শিক্ষার্থীদের ঘরমুখী করতে শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে পুলিশ। পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিনের নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) প্রশান্ত কুমার দে ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. খলিলুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

বুধবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যার পর জেলার কলেজ মোড়, সিটি পার্ক, মিনি পার্ক, কীর্তিপাশা মোড়, আকলিমা মোয়াজ্জেম কলেজের সামনে ও গাবখান ব্রিজে এ অভিযান চালানো হয়।

এসময় স্কুল-কলেজে পড়ুয়া শিক্ষার্থীদের ঘরমুখী করার জন্য অযথা আড্ডা, অহেতুক ঘোরাফেরা বন্ধে শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে আলোচনা করে সতর্ক করে দেওয়া হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) প্রশান্ত কুমার দে সাংবাদিকদের জানান, শিক্ষার্থীরা যাতে সন্ধ্যার পর বিনা কারণে বাইরে আড্ডা না দিয়ে ঘরে থেকে পড়াশুনায় মনোনিবেশ করে সেই লক্ষ্যে আমরা এ অভিযান চালিয়েছি। তাৎক্ষণিকভাবে আমরা অভিভাবকদেরও তাদের সন্তানদের প্রতি নজর রাখার ব্যাপারে অনুরোধ জানিয়েছি। এছাড়া সন্ধ্যার পর অকারণে শিক্ষার্থীরা যাতে বাইরে ঘোরাফেরা না করতে পারে সেজন্য পুলিশ এ অভিযান অব্যাহত রাখবে বলে জানান।

সদর থানার ওসি মো. খলিলুর রহমান বলেন, আমরা পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনায় ঝালকাঠি শহরের বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে স্কুল কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীদের ঘরে ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করেছি। কিশোর শিক্ষার্থীরা যাতে বিভিন্ন অপরাধে জড়িয়ে না পড়ে সেজন্য এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আতিকুল ইসলাম/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]