দুর্নীতির দায়ে দিনাজপুর টিটিসির অধ্যক্ষ বরখাস্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৫:১১ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২১

দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় দিনাজপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) অধ্যক্ষ প্রকৌশলী আইনুল হককে সাময়িক বরখাস্ত করেছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

বুধবার (১৫ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়াধীন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর অধীনস্থ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, দিনাজপুরের অধ্যক্ষ প্রকৌশলী মো. আইনুল হকের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর, ১২(১) বিধি মোতাবেক চাকরি থেকে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

সম্প্রতি তার বিরুদ্ধে বঙ্গবন্ধুর ম্যুরাল ও কর্নার নির্মাণের অর্থে বাথরুম নির্মাণসহ অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার ৩৩টি লিখিত অভিযোগ আসে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মহাপরিচালক বরাবর। অভিযোগের পর মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব সারওয়ার আলমের নেতৃত্বে তদন্ত সম্পন্ন হয়। তদন্তে অধ্যক্ষের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা মেলে।

এমদাদুল হক মিলন/এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]