বড়পুকুরিয়া কয়লাখনির পাঁচ কর্মকর্তাকে বরখাস্ত, ১০ জনের নামে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৫:৪০ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২১

চাকরিবিধি লঙ্ঘন ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দিনাজপুর বড়পুকুরিয়া কয়লাখনির পাঁচ কর্মকর্তাকে ১০ কার্যদিবসের জন্য সাময়িক বরখাস্ত এবং ১০ কর্মকর্তার নামে বিভাগীয় মামলা ও ৩৪ জনকে শোকজ করেছে কর্তৃপক্ষ।

বুধবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে এ-সংক্রান্ত আদেশ জারি করে বড়পুকুরিয়া কয়লাখনি কর্তৃপক্ষ।

বড়পুকুরিয়া কয়লাখনির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী কামরুজ্জামান খান বিষয়টি নিশ্চিত করে জানান, শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিভিন্ন প্রক্রিয়া অনুসরণ করে তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

১০ দিনের জন্য সাময়িক বরখাস্ত পাঁচ কর্মকর্তা হলেন-উপব্যবস্থাপক সাজ্জাদ হোসেন, উপ-সহকারী প্রকৌশলী আসাদুজ্জামান নুর, সহকারী ব্যবস্থাপক শিবলি জামান, সহকারী ব্যবস্থাপক ফয়সাল মাহমুদ ও সহকারী ব্যবস্থাপক সুশান্ত কুমার।

বড়পুকুরিয়া কয়লাখনি সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতিতে ২০২০ সালের ২৬ মার্চ থেকে বড়পুকুরিয়া কয়লাখনির প্রধান গেট বন্ধ ও লকডাউনে রয়েছে। গত ১ সেপ্টেম্বর খনিতে প্রবেশ ও বের হওয়াকে কেন্দ্র করে খনির নিরাপত্তা বিভাগের কয়েকজন কর্মকর্তার সঙ্গে কর্মকর্তা-কর্মচারীদের বাগবিতণ্ডা হয়। এতে কোভিড-১৯ ব্যবস্থাপনার বিরুদ্ধে ও সরকারি আদেশ অমান্য করে কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে মিছিল-মিটিংয়ের অভিযোগ আনা হয়। অভিযোগটি আমলে নিয়ে বিভিন্ন প্রক্রিয়া শেষে তাদের বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা নিলো কয়লাখনি কর্তৃপক্ষ।

এমদাদুল হক মিলন/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]