দিনাজপুরে জঙ্গি সন্দেহে গ্রেফতার ১১ জনের রিমান্ড চায় পুলিশ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ১০:১৭ এএম, ১৯ সেপ্টেম্বর ২০২১

দিনাজপুরের সদর, বিরল ও বোচাগঞ্জ উপজেলার তিনটি মসজিদে অভিযান চালিয়ে জঙ্গি সন্দেহে আটক ৪২ জনের মধ্যে ১১ জনের নামে পৃথক তিনটি মামলা হয়েছে। এর মধ্যে কোতোয়ালি থানার পাঁচজন, বিরল থানার তিনজন ও বোচাগঞ্জ থানার তিনজন রয়েছেন।

শনিবার (১৮ সেপ্টেম্বর) আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য তাদের পাঁচদিন করে রিমান্ড আবেদন করে পুলিশ। রিমান্ড শুনানির তারিখ ২১ সেপ্টেম্বর নির্ধারণ করে গ্রেফতারদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন বিচারক।

dina-(3).jpg

গ্রেফতাররা হলেন- ঝিনাইদহ জেলার সদর উপজেলার হরিকুন্ডু গ্রামের আবুল কাশেমের ছেলে রেদোয়ানুল হক কাভি (২১), ঢাকা মিরপুর ১২এর মৃত কামাল উদ্দীন মজুমদারের ছেলে সাখাওয়াত আহমেদ বিন কামাল (২৭), চট্টগ্রাম জেলার মিরসরাই থানার ওয়াহেদপুর গ্রামের রুহুল আমিনের ছেলে মহসিন ভূঁইয়া (২৪), কিশোরগঞ্জ জেলার হোসেনপুর থানার চরহটর আলগি গ্রামের হাবিবুর রহমানের ছেলে আব্দুর রহমান ওরফে আব্দুল্লাহ (২৪), ঢাকার মোহাম্মদপুরের আজিজ মহল্লার পাইনিওয়ার হাউজিং কলোনির ওবায়দুল বারীর ছেলে নাফিস হাবিব (৩০), রংপুর জেলা বদরগঞ্জ উপজেলার মধুপুর দলাপাড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে মো. ওয়াহেদুজ্জামান (২৩), কাউনিয়া উপজেলার নিজপাড়া গ্রামের জামাল উদ্দিনের ছেলে মনিরুল ইসলাম (২২) এবং নীলফামারী জেলার সৈয়দপুর নতুন বাবু পাড়া গ্রামের আব্দুস সামাদের ছেলে মো. সজল ওরফে সাব্বির (৩০), রংপুর জেলার সদর উপজেলার মুন্সিপাড়া মহল্লার নকিমদ্দীনের ছেলে আবু সাহেদ হাসান রুপম (২৮), ঢাকা জেলার শ্যামপুর উপজেলার জুরাইন (রামুরহাট) রোড-৩ এর মোস্তফা খানের ছেলে মো. জুনায়েদ খান (২৫) ও দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ বড়ুয়া দৌলা গ্রামের ইয়াকুম মিয়ার ছেলে মো. হুমায়ুন কবীর (২৬)।

dina-(3).jpg

মামলার বিষয়ে স্ব স্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা (ওসি) জানান, গ্রেফতারদের আদালতে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে আত্মঘাতী কার্যক্রম পরিচালনা করে সরকারকে উৎখাত করা এবং ধর্মান্তরিত করার অভিযোগ পাওয়া গেছে। গ্রেফতারদের জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিন করে রিমান্ড চাওয়া হয়েছে।

আদালতের পুলিশ পরিদর্শক মো. মনিরুজ্জামান জানান, বিচারক লিমেন্ট রায় আসামিদের জেল-হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। ২১ সেপ্টেম্বর রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য ১৬ সেপ্টেম্বর অ্যান্টি টেররিজম ইউনিটের পৃথক তিনটি দল দিনাজপুরের পুলিশের সহযোগিতায় সদর, বিরল, বোচাগঞ্জ উপজেলার তিনটি মসজিদে অভিযান চালিয়ে ৪২ জনকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে কিছু বই, সিডি উদ্ধার করা হয়।

এমদাদুল হক মিলন/এসজে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]