কবিরহাটে দুই কাউন্সিলর প্রার্থীর ভোট বর্জন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০১:৪৭ এএম, ২০ সেপ্টেম্বর ২০২১

নোয়াখালীর কবিরহাট পৌরসভা নির্বাচনের আগে হামলার অভিযোগ তুলে দুই কাউন্সিলর প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

তারা হলেন- ৬ নম্বর ওয়ার্ডের মো. হানিফ (পাঞ্জাবী) ও ৯ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ আলী জিন্নাহ (ডালিম)।

রোববার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় ও রাতে পৃথক সংবাদ সম্মেলন করে তারা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. হানিফ অভিযোগ করে বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী সফি উল্যাহ দুলাল (উটপাখি) রোববার রাতে তার নিজের ও বোনের বাড়িতে সশস্ত্র হামলা চালিয়ে ভাঙচুর এবং প্রাণনাশের চেষ্টা চালায়। তাই তিনি জীবনের নিরাপত্তার স্বার্থে নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন।

এ বিষয়ে জানতে অভিযুক্ত কাউন্সিলর প্রার্থী সফি উল্যাহকে একাধিকবার ফোন দিলেও তিনি তা রিসিভ করেননি।

jagonews24

অন্যদিক ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ আলী জিন্নাহ বলেন, নির্বাচনের দুইদিন আগে থেকে প্রাণনাশের হুমকি পাচ্ছেন তিনি। ফলে নির্বাচনের রিটার্নিং অফিসারকে বিষয়টি জানিয়ে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ান।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টমাস বড়ুয়া বলেন, নির্বাচন নিয়ে হামলা বা সহিংসতার খবর আমি জানি না। তবে ৬ নম্বর ওয়ার্ডে বাড়িতে বাড়িতে নারীদের ঝগড়ার খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। অন্যদিকে ৯ নম্বর ওয়ার্ডের একজন প্রার্থীর একটি চিঠি উপজেলা থেকে তাকে পাঠানো হয়েছে বলে তিনি জানান।

কবিরহাটের সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মো. মনিরুল ইসলাম রাতে জাগো নিউজকে জানান, বিষয়টি শুনেছি। তবে অনেক রাতে হওয়ায় খবর নেওয়া হয়নি। সোমবার সকালে তিনি খোঁজ নেবেন বলে জানান।

এদিকে সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কবিরহাট পৌর নির্বাচনে ভোটগ্রহণ হবে।

ইকবাল হোসেন মজনু/জেডএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]