রায়পুরে ৫ বিদ্রোহী প্রার্থী আ’লীগ থেকে বহিষ্কার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ১২:৪২ এএম, ২০ নভেম্বর ২০২১

লক্ষ্মীপুরের রায়পুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেওয়া পাঁচ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে আওয়ামী লীগের দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (১৯ নভেম্বর) রাতে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ ও সাধারণ সম্পাদক ইসমাইল খোকন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়। দলের সিদ্ধান্তের বিরোধিতা করায় ওই পাঁচ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাফর উল্যাহ দুলাল হাওলাদার, চরপাতা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য খোরশেদ আলম, কেরোয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য বি এইচ বাবুল পাটোয়ারী, দক্ষিণ চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ মোল্লা ও দক্ষিণ চর আবাবিল ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আবু তাহের মুন্সি।

জাফর উল্যাহ দুলাল উত্তর চর আবাবিল ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সেখানে আওয়ামী লীগের প্রার্থী শহিদ উল্যা। অন্যরা নিজেদের ইউনিয়নে ভোটের মাঠে রয়েছেন।

দলীয় সূত্র জানিয়েছে, শুক্রবার রাতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ব্যক্তিগত কার্যালয়ে কার্যকরী কমিটির বৈঠক আয়োজন করা হয়। সেখানে তাদেরকে বহিষ্কারের এই সিদ্ধান্ত হয়।

এসময় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক ইসমাইল খোকন, আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মুন্সি, নাজমুল কাদের গুলজার, কাজী জামশেদ কবিরসহ স্থানীয় সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল খোকন বলেন, দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন করায় পাঁচ নেতাকে বহিষ্কার করা হয়। তারা দলীয় শৃঙ্খলা ও গঠনতন্ত্র পরিপন্থী কাজ করছেন।

এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা জাফর উল্যা দুলাল হাওলাদার বলেন, আমার পক্ষে ভোটের মাঠে গণজোয়ার সৃষ্টি হয়েছে। জনবিচ্ছিন্ন প্রার্থীরা দিনদিন হতাশ হচ্ছে। বহিষ্কারের কোনো চিঠি আমি পাইনি।

প্রসঙ্গত, আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে রায়পুর উপজেলার ১০ ইউনিয়নে নির্বাচন হবে। এরমধ্যে উত্তর চরবংশীতে আবুল হোসেন হাওলাদার, চরমোহনাতে সফিক পাঠান ও রায়পুর ইউনিয়নে শফিউল আজম সুমন চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

কাজল কায়েস/এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]